মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

নতুন বই

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অমর একুশে বইমেলার সমাপনী দিন ছিল গতকাল মঙ্গলবার। এদিন মেলায় নতুন বই এসেছে ২৬৭টি। ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেলায় মোট বই এসেছে ৩,৭৩০টি। গতকাল যেসব বই এসেছে তার মধ্যে গল্পের বই ৩৯টি, উপন্যাস ২৪টি, প্রবন্ধ ১১টি, কবিতা ১২১টি, গবেষণা ৫টি, ছড়া ৩টি, শিশুসাহিত্য ২টি, জীবনী ৯টি, রচনাবলি ২টি, মুক্তিযুদ্ধ ৪টি, নাটক ৬টি, বিজ্ঞান ১টি, ইতিহাস ৭টি, রাজনীতি ২টি, স্বাস্থ্য ৩টি, বঙ্গবন্ধু ২টি, ধাঁধা ১টি, ধর্মীয় ১টি, অনুবাদ ৫টি, অভিধান ৩টি, সায়েন্স ফিকশন ২টি, অন্যান্য ১২টি।
এর মধ্যে কথাপ্রকাশ এনেছে দিলওয়ার হাসান সম্পাদিত ‘অন্য দেশের গল্প’, ঐতিহ্য এনেছে সৈয়দ শামসুল হকের ‘পরাণের গহীন ভিতর’, মাহফুজুল আলমের ‘ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও সমকালীন জনমত’, পাঞ্জেরী এনেছে সঞ্জীব সেনের ‘বাবার পোষা ড্রাগন’, বিদ্যাপ্রকাশ এনেছে তাজুল মুহাম্মদের ‘১৯৭১ এর জননী সাহসিকা’, বলাকা প্রকাশন এনেছে মুস্তাফা মহিউদ্দিনের ‘কিছু মায়া রয়ে গেল’, কাসেম আলী রানার ‘পাঁচটি মঞ্চনাটক’, মুকুল চন্দ্র হালদারের ‘স্মৃতির পাতায় একাত্তর’, মাহবুব আজাদের ‘জয়ন্তী যখন মুক্তিযোদ্ধার বন্ধু ছিল’, শব্দকথা এনেছে আফরাজ চৌধুরীর ‘একাত্তরে প্রবাসে আমি ও আমরা’ উল্লেখযোগ্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়