মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

ঢাবিতে বঙ্গমাতা বক্তৃতা

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সেন্টার ফর জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজের উদ্যোগে ‘বঙ্গমাতা বক্তৃতামালার দ্বিতীয় বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে এ বক্তৃতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সেন্টারটির পরিচালক অধ্যাপক ড. তানিয়া হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এ সময় ‘নারীর চয়নের ক্ষমতা ও কণ্ঠস্বর : বিশ্বপ্রেক্ষিত’ শীর্ষক মূল বক্তব্য উপস্থাপন করেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির মানব উন্নয়ন প্রতিবেদন দপ্তর এবং দারিদ্র্য দূরীকরণ বিভাগের ভূতপূর্ব পরিচালক ড. সেলিম জাহান। এতে আলোচনায় অংশ নেন সংসদ সদস্য আরমা দত্ত।
অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উন্নত সমাজ বিনির্মাণে নারীদের স্বাধীনতা ও অধিকার নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করে বলেন, নারী সমাজের উন্নয়নে বিভিন্ন কুসংস্কার দূর করতে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি পারিবারিক শিক্ষা জোরদার করতে হবে। নতুন কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ ও ক্ষমতায়ন বৃদ্ধি করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়