মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

কুয়াকাটা সৈকত : শিক্ষাসফরে এসে আবর্জনা পরিষ্কার করল শিক্ষার্থীরা

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : কুয়াকাটায় শিক্ষা সফরে এসে সৈকতের যত্রতত্র ফেলে রাখা ময়লা আবর্জনা পরিষ্কার করেছে গাজীপুরের আবেদ আলী গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।
গত সোমবার বিকালে সৈকতের জিরো পয়েন্টের দুইদিকে ১ কিলোমিটার এলাকায় এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।
জানা গেছে, শিক্ষা সফরে এসে কুয়াকাটা সৈকতে ময়লা আবর্জনা দেখে শিক্ষকদের পরামর্শে পরিষ্কার পরিচ্ছন্নতার উদ্যোগ নেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে সৈকতে পর্যটকরা ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকবে এবং স্থানীয়রা আরো সচেতন হবে বলে মনে করেন শিক্ষা সফরে আগত শিক্ষার্থীরা। তাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পর্যটকসহ স্থানীয়রা।
শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, গাজীপুর শ্রীপুরে অবস্থিত আবেদ আলী গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা সবসময় তাদের নিজেদের ক্যাম্পাস পরিচ্ছন্ন করে রাখে।
গত সোমবার সকালে ওই বিদ্যালয় থেকে ১৯০ জন ছাত্রী কুয়াকাটা সৈকতে শিক্ষা সফরে আসে। তবে সৈকত অপরিচ্ছন্ন দেখে তা পরিচ্ছন্ন করার উদ্যোগ নেয় তারা।
এ বিষয়ে কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, শিক্ষা সফরে এসে সৈকতে অন্য পর্যটকদের ফেলা ময়লা-আবর্জনা পরিষ্কার করে শিক্ষার্থীরা ভালো কাজ করেছে। এর থেকে পর্যটকসহ স্থানীয়দের শিক্ষা নেয়া উচিত। পরিচ্ছন্ন সৈকত গড়ে তুলতে সকলের সচেতন হতে হবে। নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলার জন্য পর্যটকদের অনুরোধ জানান পৌর মেয়র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়