ঝালনাথ খানাল : পশ্চিমারা নিজেদের স্বার্থে হুকুমজারি করছে

আগের সংবাদ

কে পাচ্ছেন ফিফা বর্ষসেরা পুরস্কার

পরের সংবাদ

ট্রেন্ডি বিড়ালদের মিলনমেলা!

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জমকালো ফ্যাশন মঞ্চে পণ্য বিপননে রঙিন পোশাকে মডেলদের তো হাঁটতে দেখা যায় প্রায়ই, কিন্তু এবার রাজধানীতে পোষা বিড়ালদের জন্য আয়োজন করা হয়েছে ক্যাট র‌্যাম্প শো। এবার রাজধানীতে পোষা বিড়ালদের জন্য আয়োজন করা হয় ক্যাট র‌্যাম্প শো। এ সময় বিড়াল মালিকরা তাদের পোষ্য বিড়ালকে ভিন্নরকম রঙিন পোশাকে সাজিয়েছেন, কোলে নিয়ে তুলেছিলেন ছবি। মডেল হিসাবে বিড়ালগুলো অংশ নিয়েছিলেন যেমন খুশি তেমন সাজসহ আরও নানারকম খেলার আয়োজনেও। জানা যায়, বিড়ালের জন্য এই আয়োজনে প্রায় তিন হাজার ব্যক্তি নিবন্ধন করেছিলেন, তাদের ৯৫ শতাংশই ঢাকার বাসিন্দা।

আশরাফুল ইসলাম রানা

“বাহ কী সুন্দর কিউট, নাম কী? বিড়ালটি কি পার্সিয়ান না কি মিক্সড না দেশি?” আহলাদি ও রঙিন সাজসজ্জার প্রাণীগুলোর গায়ে হাত বুলিয়ে এভাবেই বিড়াল পালকদের সঙ্গে কুশল বিনিময় করছিলেন অন্য বিড়ালপ্রেমীরা।
ছুটির দিনে ঢাকার যমুনা ফিউচার পার্কে প্রিয় পোষা বিড়ালকে নিয়ে হাজির হয়েছিলেন অনেকেই। সেজেগুঁজে আসা প্রাণীগুলোকেও বেশ সুন্দর লাগছিল ।
নবাব হলে গত শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ব্যতিক্রমী এই র‌্যাম্প শো অনুষ্ঠিত হয়েছে। ফ্যাশন মঞ্চের রানওয়েতে মডেল ছিল পোষা প্রাণী বিড়াল। কয়েকজন পশুপ্রেমী রাজধানীতে বিড়াল নিয়ে এ ধরনের আয়োজন করেন। মূলত বিড়ালপ্রেমী ও রসায়নবিদ মোহাম্মদ আলমগীরের সামাজিক যোগাযোগমাধ্যমে রয়েছে ক্যাট র‌্যাম্প শো নামের একটি অলাভজনক পেজ, যার সদস্যসংখ্যা প্রায় ১৬ হাজার। ভিন্নধর্মী এই আয়োজনের উদ্যোগটা সেখান থেকেই। সঙ্গী ছিলেন দিদার পাটোয়ারী, আমিনুল ইসলাম, রিয়াজ উদ্দিন, জান্নাতুল খাতুন, কাকলী ইসলাম। মূলত বিড়াল প্রেমীদের এক সঙ্গে করে প্রাণী লালনপালন, উদ্ধার, নিষ্ঠুরতা বন্ধসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরি ছিল আয়োজনের নেপথ্য উদ্দেশ্য। বিড়ালের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবাও দেয়া হয় আয়োজনটিতে। তবে বেলা ১২ টায় শুরু হবার কথা থাকলেও আয়োজনের মূল পর্ব শুরু হল বিকাল ৪টায়।

যেমন খুশি তেমন সাজ, ক্যাট র‌্যাম্প শোসহ আরও নানারকম খেলার আয়োজন করা হয়। এ সময় সবাই তাদের বিড়ালকে ভিন্নরকম বাহারি পোশাকে সাজান। কেউ শার্টের সাথে বো নেক, কেউবা চশমা পরান, কেউবা মাইকেল জ্যাকসনের টুপি পরান, আবার অনেকেই নিজের হাতে জামা বুনে তাদের পোষ্যকে সাজিয়েছিলেন। অনুষ্ঠানের বিচারক ছিলেন কণ্ঠশিল্পী মেহরিন মাহমুদ, ডেন্টিস্ট ও মডেল নাইলা নাঈম, সাবেক জাতীয় ফুটবলার কায়সার হামিদ, বিড়াল ও পেট নিয়ে কাজ করা আফজাল খান। প্রধান অতিথি ছিলেন বেসিক ব্যাংকের পরিচালক আবদুল খালেক খান এবং বিশেষ অতিথি ছিলেন নাট্যব্যক্তিত্ব নাদের চৌধুরী। ব্যতিক্রমী এই অনুষ্ঠান আয়োজনের বিষয়ে আয়োজক মোহাম্মদ আলমগীর বলেন, শুরুতে ফেসবুকে বন্ধুংরা মিলে ইভেন্ট ক্রিয়েট করি। তারপর ধীরে ধীরে এখানে আসি। প্রায় ৩ হাজার মানুষ এসেছেন বিড়াল নিয়ে। প্রায় সাড়ে ৪ হাজার মানুষের ভিড় হয়েছে। এবার নিবন্ধনকারী মালিকদের মধ্যে শিক্ষার্থীর সংখ্যা বেশি। ৩০ শতাংশ দেশি বিড়ালের পাশাপাশি পার্শিয়ানসহ অন্যান্য বিড়ালও আছে। র‌্যাম্পের পাশাপাশি থাকছে খাদক বিড়ালের প্রতিযোগিতাতে অংশ নেন কিছু বিড়াল। উল্লেখ্য, মাস তিনেক আগে এমন আসর বসেছিল বরিশালে, সেখানকার আয়োজকরাও জানিয়েছেন, এখন থেকে প্রতিবছর তারা ক্যাট শো করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়