স্ত্রীর সঙ্গে ঝগড়ায় ২২ মাসের শিশুকে আছাড় দিয়ে হত্যা

আগের সংবাদ

সমাবেশে ওবায়দুল কাদের : হিরো আলমকে প্রার্থী রেছেন ফখরুলরা

পরের সংবাদ

শেষ মুহূর্তের গোলে জিতল কিংস

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে গতকাল মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করেছে গত আসরের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বসুন্ধরার হয়ে শেষ মুহূর্তে গোলটি করেন ব্রাজিলিয়ান ডোইরয়েল্টন।
কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে থাকে কিংস। তবে তারা কোনোক্রমেই গোলের দেখা পাচ্ছিল না। লিগের সবচেয়ে বেশি বাজেটের দল কিংসের আক্রমণভাগও ছিল অনেকটা নিষ্ক্রিয়। চোটের কারণে মাঠে নামেননি মোহামেডানের আক্রমণ ভাগের বড় ভরসা সোলেমান দিয়াবাতে। প্রথমার্র্ধ্বে কিংস প্রথম গোলের সুযোগ পায় ম্যাচের ৫ মিনিটে। মিগেল ফেরেইরার কর্নার মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেন ফিস্ট করে ফেরালে বক্সের ভেতর থেকে দরিয়েলতন গোমেজ বাইসাইকেল কিক নেন। তবে ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে যায় সেটি। এরপর ম্যাচের প্রথমার্র্ধ্বে বসুন্ধরা কিংসের শক্তিশালী আক্রমণ ভাগকে দারুণভাবে আটকে রাখে মোহামেডানের ডিফেন্ডাররা। প্রথমার্ধ্ব শেষ হয় গোলশূন্য ড্র নিয়ে।
প্রথমার্র্ধ্বে নিষ্ক্রিয় থাকলেও দ্বিতীয়ার্র্ধ্বে দারুণ খেলা উপহার দেয় তারা। তৈরি করে একাধিক গোলের সুযোগ। তবে ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত হয় তারা। মোহামেডানের কোচ শফিকুল ইসলাম মানিক ও কিংসের কোচ অস্কার ব্রজন উভয়েই দ্বিতীয়ার্ধ্বে একাধিক খেলোয়াড়ের পরিবর্তন আনেন। তার পরেও কোনোভাবেই গোলের দেখা পাচ্ছিল না তারা। তবে শেষ মুহূর্তে এসে কাক্সিক্ষত গোলের দেখা পায় কিংস। নির্ধারিত সময়ের খেলা শেষে খেলা চলে অতিরিক্ত সময়ে। ৫ মিনিট ইনজুরি টাইম দেন রেফারি। সেই ইনজুরি টাইমের শেষ দিকে এসে কর্ণার লাভ করে বসুন্ধরা কিংস। অধিনায়ক রবসন রবিনহোর নেয়া কর্ণার কিক থেকে বক্সের মধ্যে লাফিয়ে হেড করে মোহামেডানের জালে বল জড়ান আরেক ব্রাজিলিয়ান ডোরিয়েল্টন। হেড গোল লাইন ক্রস করার পরেই শুরু হয় গ্যালারিতে থাকা কিংস সমর্থকদের উল্লাস। তিন পয়েন্ট নিশ্চিত করে মাঠ ছাড়ে গত আসরের চ্যাম্পিয়নরা। সেই উদযাপনের এক পর্যায়ে লাল কার্ড দেখেন কিংসের ট্যাকিনক্যাল ডাইরেক্টর বায়েজিদ জোবায়ের নিপু। তাকে কার্ড দেখান রেফারি আলমগীর সরকার। মোহামেডানের ফুটবলাররা গোল বাতিলের আবেদন করলেও সিদ্ধান্তে অটল থাকেন রেফারি। গোলের পর দুই দলের খেলোয়াড়দের হাতাহাতির ঘটনাও ঘটে।
এই জয়ে টানা ৮ ম্যাচ জিতে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে বসুন্ধরা কিংস। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা আবাহনী। আর নিয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। আর ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে মোহামেডান অষ্টম স্থানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়