চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

দুর্ঘটনা থেকে রক্ষা পেল মোহামেডান

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলের ম্যাচ খেলতে যাওয়ার পথে গতকাল দুর্ঘটনায় পড়ে মোহামেডান স্পোটিং ক্লাবের বাস। ভাঙ্গা- টেকেরহাট সড়কে খেলোয়াড়দের বহনকারী বাসের সামনের চাকা বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে খেলোয়াড়রা নিরাপদে গোপালগঞ্জে পৌঁছান।
আজ ফেডারেশন কাপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে প্রথম ম্যাচে ঐতিহ্যবাহী মোহামেডানের মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেই ম্যাচ খেলতে ক্লাবের নিজস্ব টিম বাসে যাচ্ছিলেন ফুটবলাররা। পদ্মা সেতু পার হওয়ার পর হঠাৎ বিকট শব্দে বাসের সামনের চাকা বিস্ফোরিত হয়। চলমান বাসের টায়ার বার্স্ট হলেও গাড়ি চালক নিয়ন্ত্রণে আনতে সক্ষম। খেলোয়াড়রা প্রথমে আতঙ্কিত থাকলেও পরে স্বাভাবিক হন। পরবর্তীতে টায়ার পাল্টে পুনরায় যাত্রা করে মোহামেডানের বাস। খেলোয়াড়রা নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছান। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফুটবল ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকীব খেলোয়াড়দের সঙ্গে ছিলেন। তিনি গণমাধ্যমকে বলেন, ‘দুপুর ২টা ৪০ মিনিটের সময় চলন্ত গাড়ির সামনের একটি টায়ার প্রচণ্ড শব্দ করে ফেটে যায়। বাসের সবাই আতঙ্কতি হয়ে পড়ি। তবে বাসের আর কোনো ক্ষতি হয়নি, খেলোয়াড় কিংবা অন্য কারো কোনো ক্ষতিও হয়নি। বাসের চাকা ঠিক করে এক ঘণ্টা পর আমরা আবার রওয়ানা দেই।’
খেলোয়াড়রা বাসে গেলেও কোচিং স্টাফরা মাউক্রোতে এক ঘন্টা আগেই গন্তব্যে পৌঁছে যান। মোহামেডানের কোচ শফিকুল ইসলাম মানিক গোপালগঞ্জ থেকে গণমাধ্যমকে বলেন, ‘পদ্মা সেতু হয়ে ভাঙ্গা অতিক্রম করার পর টিম বাসের সামনের চাকা বিস্ফোরিত হয়। আল্লাহর রহমতে কোনো দুর্ঘটনা ঘটেনি। চাকা বদলিয়ে কিছুক্ষণ পর স্বাভাবিকভাবেই ফুটবলাররা গন্তব্যে পৌঁছেছে।’
এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আবাহনী ও মোহামেডান। সেখানে মোহামেডানকে ২-০ গোলে পরাজিত করে আবাহনী। ম্যাচ শুরু হওয়ার ১১ মিনিটের মাথায় প্রথম গোল করে আবাহনী। গোল হজমে নিষ্ক্রিয় ছিল মোহামেডান। তাদের মধ্যে শুধু সোলেমান দিয়াবাতেই চেষ্টা করেছেন গোল শোধ করার। কিন্তু চেষ্টা করেও সফল হতে পারেননি তিনি। যতবারই বক্সে ঢুকেছেন ততবারই ডিফেন্ডার তাকে পরাস্ত করেছে। এরপর ম্যাচের ৫৭ মিনিটে দ্বিতীয় গোল হজম করে তারা। মোহামেডান ম্যাচের সেরা সুযোগটা পেয়েছিল ৭২ মিনিটে। বাম প্রান্ত থেকে আবিদ হোসেনের ক্রসে মাথা ছুঁয়েছিলেন দিয়াবাতে। আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম প্রথম চেষ্টায় বলটি ধরতে পারেননি।
কিন্তু পাশে দাঁড়ানো ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন সুযোগটা কাজে লাগাতে পারেননি। ৭ ম্যাচে এটি আবাহনীর চতুর্থ জয়। এ জয়ে ৩ পয়েন্ট যোগ করে মোট ১৫ পয়েন্ট নিয়ে দুইয়েই আছে আবাহনী। পরাজিত হয়ে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আটে আছে মোহামেডান। ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে বসুন্ধরা কিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়