উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

সৎপুত্রকে ভিটেছাড়া করতে হামলা : গঙ্গাচড়ায় পিতা-পুত্রের পাল্টাপাল্টি মামলা

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : সৎমার ষড়যন্ত্রের শিকার পুত্র ও পুত্রবধূকে ভিটেছাড়া করতে পিতা ও তার ভাই-ভাতিজারা মিলে তার বাড়িতে হামলা চালিয়ে বাড়ি ভাঙচুর, লুটপাট ও ছুরিকাঘাত করেছে। গুরুতর আহত পুত্রবধূ আঙ্গুরা বেগম (২৫) রংপুর মেডিকেল কলেজ হাসাতালে চিকিৎসা নিয়েছে। এ ঘটনায় পিতা ও পুত্র উভয়েই একে অপরের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার গজঘণ্টা ইউনিয়নের পশ্চিম রাজবল্লভ গ্রামে।
গতকাল সরজমিন পশ্চিম রাজবল্লভ গ্রামে গেলে এলাকাবাসী জানান, ওই গ্রামের আজগার আলীর ছেলে শফিকুল ইসলাম (৫০) ও তার দ্বিতীয় স্ত্রী শরিফা বেগম (৪৮) দীর্ঘদিন ধরে সতীনের ছেলে ফারুক মিয়া ও পুত্রবধূ আঙ্গুরা বেগমকে বসতবাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র করছিল। এরই জের ধরে বিমাতা শরিফা বেগমের গাছের চারা পুত্রবধূ আঙ্গুরা বেগমের ছাগলে খেয়েছে অজুহাতে গত ১৩ জানুয়ারি সকালে গালিগালাজ করে। এতে উভয় পক্ষের মাঝে ঝগড়া শুরু হয়। ফলে পিতা শফিকুল ইসলাম, বিমাতা শরিফা বেগম, শফিকুল ইসলামের ভাই ছকমেল, ভাতিজা শরিফুল, সুজা ও তাদের স্ত্রীরা মিলে পুত্র ফারুক মিয়ার বাড়িতে গিয়ে তাকে ও তার স্ত্রী আঙ্গুরা বেগমকে মারপিট ও ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে। সে সঙ্গে তারা ফারুক মিয়ার বাড়ি ভাঙচুর করে। তার ঘরের বিভিন্ন মালামাল ও টাকা লুট করে নিয়ে যায়। এলাকাবাসী আহত ফারুক ও আগঙ্গুরাকে উদ্ধার করে দ্রুত গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত আঙ্গুরা বেগমের অবস্থার অবনতি হলে তাকে রংপুুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ১৯ জানুয়ারি পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন।
আহত ফারুক মিয়া আক্ষেপের সঙ্গে জানান, শিশুকাল থেকে সৎ মায়ের অত্যাচারে আমার জীবন অতিষ্ঠ। সৎ মায়ের কারণে বাবাও সৎ হয়ে গেছে। সারা জীবন হোটেলে ও বেকারিতে শ্রমিকের কাজ করে টাকা বাবাকে দিয়েছি। বাবা আমার নামে জমি লিখে দিতে চেয়েছিল। এখন বাবার জমির এক কোণে বাড়ি করে রিকশা চালিয়ে খাই। তারা আমাকে ওই জমিতেও থাকতে দেবে না। ওখানে থাকলে তারা আমাদের মেরে ফেলবে। আমি এখন স্ত্রী-সন্তান নিয়ে কোথায় যাব?
হামলাকালে ভাই ছকমেল ও ভাতিজা শরিফুল আহত হয়ার ঘটনায় শফিকুল ইসলাম বাদী হয়ে গত ২২ জানুয়ারি গঙ্গাচড়া থানায় একটি মামলা দায়ের করেন। এতে পুত্র ফারুক ও পুত্রবধূ আঙ্গুরাসহ ৮ জনকে আসামি করা হয়েছে।
অপরদিকে অনিচ্ছা সত্ত্বেও পুত্র ফারুক মিয়া বাদী হয়ে গতকাল থানায় একটি এজাহার দাখিল করেন। এতে পিতা শফিকুল ইসলাম, বিমাতা শরিফা বেগমসহ ৮ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি সম্পর্কে জানতে শফিকুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে ও সরাসরি যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।
এ ঘটনায় গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ দুলাল হোসেন জানান, পিতা-পুত্রের ঘটনাটি বিব্রতকর। পিতার মামলা রেকর্ড করা হয়েছে। পুত্রের এজাহারও হাতে পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়