উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

ক্ষেতলাল : স্কুলের সভাপতি ও শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : রাতের আঁধারে ক্ষেতলাল উপজেলা গাছ কর্তন কমিটির অনুমতি ছাড়াই বড়তারা ইউনিয়নের কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয়ের সরকারি তিনটি গাছ কেটে বিক্রি করেছেন এমন অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে।
জানা গেছে, উপজেলার কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয় মাঠের পশ্চিম পাশে রেইনট্রি কড়ই, ঘোড়া নিম ও তালগাছসহ তিনটি সরকারি গাছ লাগানো ছিল। রাতের আঁধারে ওই তিনটি গাছ উপজেলা কর্তন কমিটির অনুমতি ছাড়াই কেটে বিক্রি করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমরান আলী খান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রায়হান আলমের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। গত শনিবার রাতের আঁধারে ওই গাছের কাটা কাণ্ডগুলো গাড়ি করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ও স্থানীয় অভিভাবক মহল দেখতে পেয়ে বাধা দেয় এবং উপজেলা নির্বাহী কর্মকতা ও উপজেলা কর্তন কমিটির সভাপতি নুসরাত জাহান বন্যাকে ওই রাতেই ফোনে জানান।
অভিযুক্ত প্রধান শিক্ষক এমরান আলী খান বিদ্যালয়ের তিনটি গাছ বিক্রয় করতে উপজেলা গাছ কর্তন কমিটির অনুমতি নেয়া হয়নি স্বীকার করে ভোরের কাগজেকে বলেন, বজ্রপাতে ক্ষতিগ্রস্ত হওয়ায় পুকুরে পালাসাইডিং দেয়ার সুবিধার্তে ও শ্রেণি কক্ষের সুরক্ষায় গাছগুলো বিক্রয় করা হয়েছে। তবে ম্যানেজিং কমিটির সভাপতি রায়হান আলমের অনুমতি নেয়া হয়েছে।
ম্যানেজিং কমিটির সভাপতি রায়হান আলম ভোরের কাগজকে বলেন, গাছগুলো নষ্ট হওয়ায় রাস্তা নির্মাণের স্বার্থে কাটা করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গাছ কর্তন কমিটির সভাপতি নুসরাত জাহান বন্যা বলেন, গাছ কর্তন করার বিষয়ে এলাকাবাসীর পক্ষ থেকে মৌখিক অভিযোগ পেয়ে গাছের কাটা কাণ্ডগুলো সংরক্ষণ করার জন্য ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্র্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়