মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : ভারত গরু না দিলেই কৃতজ্ঞ থাকব আমরা

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমি যতবারই ভারত সফর করেছি, সেখানকার সরকার বলেছে, তোমাদের গরু দেব না। আমি বলি, আপনারা গরু দেয়া বন্ধ করে দিলেই বরং আমরা কৃতজ্ঞ থাকব। আমরা গবাদিপশুতে প্রায় স্বনির্ভর হয়ে গেছি। আপনারা বন্ধ করলেই পুরোপুরি স্বনির্ভর হয়ে যাব।
দুদিনব্যাপী পোল্ট্রি প্রফেশনাল বাংলাদেশ (পিপিবি) আয়োজিত বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। গতকাল শনিবার রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) উদ্বোধনী অনুষ্ঠান হয়। এদিকে ওইদিনই রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ ট্রাক-কভার্ড ভ্যান ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারণ সভায় শিগগিরই সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। শেকৃবিতে অনুষ্ঠিত পোল্ট্রি কনভেনশন-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের পোল্ট্রি সেক্টরে বিভিন্ন সমস্যা থাকার পরও এই শিল্প এগিয়ে যাচ্ছে। এই খাত আমাদের দৈনিক আমিষের চাহিদার জোগান দিচ্ছে। শুধু পোল্ট্রি সেক্টর নয়, গবাদি পশুর সেক্টরেও আমরা এগিয়ে চলেছি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই সম্মেলনে পোল্ট্রি শিল্পের বিদ্যমান যেসব সমস্যার কথা উঠে এসেছে, সেগুলো আমি জানলাম। আপনারা প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবকেও বিষয়গুলো জানাবেন। আপনাদের প্রস্তাবের বিষয়ে নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলব। বর্তমান সরকার কৃষি সেক্টরকে উন্নত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, ইউনিডো বাংলাদেশ প্রতিনিধি ড. জাকি উজ জামান, পিপিবি উপদেষ্টা ডা. মোসাদ্দেক হোসেন। এছাড়া অতিথি হিসেবে পিপিবির সমন্বয় কমিটির মুখপাত্র ডা. এন সি বণিক, পিপিবির উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোর্শেদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ। এদিকে গতকাল রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সংগঠেনের নামে চাঁদা তুলতে চাইলে ট্রাক প্রতি কত টাকা ও কোথা থেকে তোলা হবে তা আগেই পুলিশকে জানাতে হবে। সড়কে চাঁদাবাজি বন্ধ করবে হাইওয়ে পুলিশ। সড়ক পরিবহন আইন ২০১৮ খুব শিগগিরই সংশোধন করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ কখনোই ষড়যন্ত্র, পেশীশক্তি কিংবা ক্যান্টনমেন্টের বন্দুকের নলে বিশ্বাস করে না। আওয়ামী লীগ বিশ্বাস করে জনগণের ওপর। জনগণ যাকে ভোট দিবে তারাই দেশ চালাবে। দেশকে এগিয়ে নিতে ও উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে হলে শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নাই বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়