‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

ভারতের নজর টি-টোয়েন্টি সিরিজে

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারত সফরে গিয়ে স্বস্তিতে নেই নিউজিল্যান্ড ক্রিকেট দল। রোহিত শর্মাদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খুইয়েছে কিউইরা। সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে স্বাগতিকরা। এবার ভারতের নজর টি-টোয়েন্টি সিরিজে। আগামীকাল সংক্ষিপ্ত ফরমেটে মুখোমুখি হবে দুদল। ঘরের মাঠে ভারত কতটা শক্তিশালী তা টের পেয়েছে নিউজিল্যান্ড। তাছাড়া ওয়ানডে সিরিজ জিতে বেশ ফুরফুরে মেজাজে আছেন রোহিত-কোহলিরা। এমনকি এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে এখন শীর্ষে আছে ভারত। বিশ্বকাপের আগে যা নিঃসন্দেহে আত্মবিশ্বাস জোগাবে রোহিতদের। আগামীকাল টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড কেমন লড়াই করবে তা দেখতে মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা। দুদলের মধ্যে জয়ের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হবে।
এদিকে ইন্দোরে গত পরশু তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৯০ রানে জিতেছে ভারত। রোহিত ও গিলের দুর্দান্ত ইনিংসে ৯ উইকেটে ৩৮৫ রান করে স্বাগতিকরা। জবাবে ২৯৫ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত ও গিল। লকি ফার্গুসনকে ওভারে চারটি চার ও এক ছক্কা মারেন গিল। জ্যাকব ডাফিকে এক চারের সঙ্গে দুটি ছক্কায় ওড়ান রোহিত। তবে গিল- রোহিত আউট হলে বাকিরা ভালো খেলতে পারেননি। লড়াই করার আভাস দিয়ে আউট হন কোহলি। ভারতের তারকা এই ব্যটার ৩৬ রান করেন। এরপর হাদিক পন্ডিয়া ৩৮ বলে ৫৪ রান করেন। আর ইশান কিষান ১৭, সূর্যকুমার যাদব ১৪ ও সুন্দর ৯ রান করেন। এরপর রান তাড়ায় শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। ইনিংসের দ্বিতীয় বলে ফিন অ্যালেনকে বোল্ড করে দেন পান্ডিয়া। ওই ধাক্কা সামলে ওঠে কিউইরা কনওয়ে ও নিকোলসের ১০৬ রানের জুটিতে। ২ ছক্কা ও ৩ চারে ৪২ রান করা নিকোলসকে ফিরিয়ে তাদের প্রতিরোধ ভাঙেন কুলদিপ যাদব। এরপর আর বেশি দূর যেতে পারেনি সফরকারীরা।
৪৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন শার্দুল। আর সিরিজ সেরা হন গিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়