‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

উন্নয়নই আওয়ামী লীগের মূলমন্ত্র : আব্দুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০২ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় নির্বাচনে প্রতিটি রাজনৈতিক দলের নিজস্ব কৌশল থাকে, এটি স্বাভাবিক। জনগণ আওয়ামী লীগের প্রাণ আর উন্নয়ন হচ্ছে মূলমন্ত্র। জনগণের উন্নয়নে আওয়ামী লীগ সবসময় মাঠে ছিল, আছে এবং থাকবে। জনসম্পৃক্ততাই আমাদের শক্তি- বললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। গতকাল মঙ্গলবার টেলিফোনে ভোরের কাগজকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন এই রাজনীতিবিদ।
আগামী নির্বাচনে আওয়ামী লীগের কৌশল কি হবে- এমন প্রশ্নের জবাবে আব্দুর রহমান বলেন, আওয়ামী লীগ জনগণের জন্য রাজনীতি করে। মাঠের রাজনীতি করে। রাজপথে সবসময় সোচ্চার। কি সরকারে, কি বিরোধী দলে সবসময়ই আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে। এটিই আমাদের রাজনীতি। আগামী নির্বাচনে যোগ্যতমরাই নৌকার টিকেট পাবেন মন্তব্য করে এই আওয়ামী লীগ নেতা বলেন, আওয়ামী লীগ সভাপতি এ ব্যাপারে স্পষ্ট দিকনির্দেশনা দিয়েছেন। যারা দলে এবং বাইরে সবচেয়ে বেশি গ্রহণযোগ্য, ক্লিনইমেজের অধিকারী তারাই মনোনয়ন পাবেন। যারা দলকে জেতাতে পারবেন, তারাই টিকেট পাবেন। তিনি বলেন, এক্ষেত্রে প্রধানমন্ত্রী একাধিক জরিপ চালাচ্ছেন। এসব জরিপ থেকে সঠিক তথ্য ওঠে আসবে। জরিপের ভিত্তিতে ক্লিন ইমেজ ও দক্ষদের বেছে নেয়া হবে।
সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন ক্ষেত্রে অপপ্রচারের ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াতসহ বিভিন্ন গোষ্ঠী। নির্বাচনকে সামনে রেখে এই দিকটি কঠোরভাবে নিয়ন্ত্রণের কৌশল নিয়েছে আওয়ামী লীগ। এ ব্যাপারে আব্দুর রহমান বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের জবাব তথ্যপ্রযুক্তির মাধ্যমেই দেয়া হচ্ছে। দলের পক্ষ থেকে এসব অপপ্রচার ইতিবাচকভাবে দেয়ার জন্য সিআরআইকে (সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন) দিকনির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়