প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

রংপুরে বাণিজ্যমন্ত্রী : গ্যাস-বিদ্যুতের দাম কমনো নিয়ে ভাবছে সরকার

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেছেন, দেশে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়লে উৎপাদন ও পণ্যের দামে কিছুটা প্রভাব পড়ে। সরকার বহু লোকসান দিয়ে শিল্প-কারখানায় গ্যাস দিয়েছে। ভর্তুকির টাকাটি জনগণের ট্যাক্সের টাকা। তাই এবার সেই ভর্তুকি তুলে নেয়ায় গ্যাসের দাম বেড়েছে। এরপরও গ্যাস-বিদ্যুতের দাম কমানো নিয়ে সরকার ভাবছে, দেখছে দাম কমানোর কোনো উপায় রয়েছে কিনা।
গতকাল রবিবার দুপুরে স্থানীয় ক্রিকেট গার্ডেন মাঠে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বিশ্বব্যাপী কৃষি পণ্য ব্যবহারের মাধ্যমে দ্রুত সম্প্রসারিত হচ্ছে খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প। রংপুর অঞ্চলে রয়েছে খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প স্থাপনের উজ্জ্বল সম্ভাবনা। ইতোমধ্যে সরকার রংপুর বিভাগে কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পের গুরুত্ব বিবেচনা করে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে অবকাঠামোগত উন্নয়নে কাজ করে যাচ্ছে।
চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ারুল ইসলাম ও চেম্বার পরিচালক আবু হেনা মো. রেজওয়ানুল করিম।
পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, আসন্ন রমজানে অবৈধ মজুতকারীদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে। বাজার স্থিতিশীল রাখতে রমজান মাসের আগেই বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। তিনি বলেন, অস্বচ্ছল পরিবারের জন্য রমজান মাসে দুবার টিসিবির পণ্য দেয়া হবে। এছাড়া টিসিবির কার্ড নিয়ে অনিয়মের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
মাসব্যাপী এ শিল্প ও বাণিজ্য মেলায় রংপুরসহ বিভিন্ন জেলা থেকে আগত ব্যবসায়ীদের দেড় শতাধিক স্টল স্থান পেয়েছে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য রয়েছে চিত্ত বিনোদনের ব্যবস্থাও ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়