সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

শহীদ আসাদের আত্মত্যাগ প্রেরণার উৎস হয়ে থাকবে

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : শহীদ আসাদ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, বাংলাদেশের অভ্যুদয়ের সংগ্রামে শহীদ আসাদের গৌরবময় আত্মত্যাগের ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মান্তরে প্রেরণার অফুরান উৎস হয়ে থাকবে।
গতকাল শুক্রবার শহীদ আসাদ দিবস উপলক্ষে নগরের দোস্তবিল্ডিং কার্যালয়ে ‘মুক্তিযুদ্ধের প্রজন্ম বৃহত্তর চট্টগ্রাম’ এই আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। তিনি সুদীর্ঘ কালের রক্তঝরা আন্দোলন-সংগ্রামে বাঙালির অপরিসীম ত্যাগে অর্জিত স্বাধীনতা নিয়ে তথাকথিত রাজনীতিকদের ‘বাইচান্স স্বাধীনতা’ প্রাপ্তি বলে কটাক্ষ করাকে অমার্জনীয় অপরাধ অভিহিত করে অবিলম্বে রাষ্ট্রদ্রোহিতার দায়ে এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানান।
সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়ার সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সহ-সভাপতি আবদুল মালেক খান, রঞ্জন দাশগুপ্ত, নগর সভাপতি রাজীব চন্দ, সম্পাদক মণ্ডলীর সদস্য নবী হোসেন সালাউদ্দিন, সোহেল ইকবাল, এমএ হাসান চৌধুরী, ইমরান হোসেন, আবদুর রহিম, এসএম রাফি, আবদুল খালেক, ইকবাল হোসেন, মিশু সেন, সেলিম উদ্দিন প্রমুখ। সভায় বক্তারা আরো বলেন, পাকিস্তানি স্বৈরশাসকের বিরুদ্ধে বাঙালির স্বাধিকার আন্দোলনে ১৯৬৯ সালের ২০ জানুয়ারি পুলিশের গুলিতে শহীদ হন আসাদুজ্জামান আসাদ। তার স্মরণে তিনদিনের শোক পালন শেষে ২৪ জানুয়ারি বঙ্গবন্ধুর ৬ দফা ও ছাত্র সংগ্রাম পরিষদের ১১ দফার ভিত্তিতে রাজপথে বাংলার মানুষের বাঁধভাঙা জোয়ারে সংঘটিত হয় ঐতিহাসিক গণঅভ্যুত্থান। যার অনিবার্য পরিণতিতে পরবর্তীকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ডাকে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আসে বাঙালির স্বাধীনতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়