আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

সংসদে গণপূর্ত প্রতিমন্ত্রী : সরকারি কর্মচারীদের জন্য নির্মিত ৫৪৫টি ফ্ল্যাট খালি

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, বর্তমানে সরকারি কর্মচারীদের বসবাসের জন্য ঢাকা মহানগরীতে নির্মিত ৫৪৫টি ফ্ল্যাট খালি রয়েছে। এর মধ্যে ঢাকার মিরপুরের ৬ নং সেকশনে উপসচিব ও তদূর্ধ্ব পদমর্যাদার (চাকরি গ্রেড-৫) জন্য নির্মিত এফ ক্যাটাগরির ১, ২, ৩, ৬, ৭, ৮, ৯ ও ১০ নং ভবনের ৪০১টি ফ্ল্যাট খালি আছে। এছাড়া একই এলাকায় উপসচিবের নিচের পদাধিকারী তথা চাকরি গ্রেড-৬ এর জন্য নির্মিত ই-ক্যাটাগরির ১৪৪টি ফ্ল্যাট খালি রয়েছে।
গতকাল বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের ২১তম অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের মহিলা এমপি সৈয়দা রুবিনা আক্তারের লিখিত প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।
রাজধানীতে আরো ৭টি প্রকল্পের অধীনে ৩ হাজার ৬১১টি ফ্ল্যাট নির্মাণ চলছে : সরকারি দলের এম. আব্দুল লতিফের (চট্টগ্রাম-১১) লিখিত প্রশ্নের জবাবে শরীফ আহমেদ বলেন, ঢাকা শহরের আবাসন সমস্যা সমাধানে স্বল্প জমিতে অধিক বাসস্থান সৃষ্টির লক্ষ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ইতোমধ্যে ঢাকার মিরপুর ও মোহাম্মদপুরে ১০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের আওতায় ৪ হাজার ৩৫৮টি ফ্ল্যাট তৈরি করেছে। এছাড়া রাজধানীতে আরো ৭টি প্রকল্পের অধীনে ৩ হাজার ৬১১টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। এর বাইরে নতুন করে আরো ৭টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পে আরো ৩ হাজার ৮১৬টি ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়