আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

কোম্পানীগঞ্জে ৩ রোহিঙ্গা আটক : ভাসানচরে হস্তান্তর

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন থেকে ৩ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন স্থানীয়রা। জেলার দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসে আটককৃতরা। পরে তাদের পুনরায় ভাসানচরে হস্তান্তর করা হয়। গত বুধবার রাত ১২টা ১০ মিনিটের দিকে তাদের কোম্পানীগঞ্জ থানায় সোপর্দ করা হয়। এর আগে রাত পৌনে ১২টার দিকে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরারচর এলাকা থেকে তাদের আটক করেন স্থানীয় বাসিন্দারা। আটক রোহিঙ্গারা হলো ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৮ নম্বর ক্লাস্টারের সাইফুল ইসলাম (৩২), ৮৯ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (১৫) ও ৬১ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (২০)। স্থানীয়রা জানান, বুধবার রাত ১১টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরারচর এলাকায় কয়েকজন যুবক ঘোরাঘুরি করছিলেন। বিষয়টি সন্দেহ হলে আটকের পর জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে তাদের চরএলাহী ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ে নিয়ে রাখা হয়। এরপর রাত ১২টা ১০ মিনিটের দিকে সেখান থেকে তাদের কোম্পানীগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।
কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাদেকুর রহমান বলেন, দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশে পালিয়ে আসে আটককৃত রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পুনরায় তাদের ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়