আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

ইজতেমা উপলক্ষে রবিবার মেট্রোরেল টানা ৯ ঘণ্টা চলবে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশগ্রহণকারী মুসল্লিদের চলাচলের সুবিধার্থে আগামী রবিবার মেট্রোরেল চলাচলের সময় বাড়ানো হয়েছে। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দীর্ঘ ৯ ঘণ্টা মেট্রোরেল যাত্রী পরিবহন করবে। গতকাল বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত টঙ্গির তুরাগ তীরে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে যাত্রী সাধারণের চলাচলের সুবিধার্থে ২২ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ৯ ঘণ্টা মেট্রোরেল উত্তরা উত্তর মেট্রোস্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত এবং বিপরীতক্রমে বিরতিহীনভাবে চলাচল করবে। একই সঙ্গে ওইদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টেশন দুটিতে এমআরটি পাস বিক্রি বন্ধ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) নাজমুল ইসলাম ভূঁইয়া জানান, এর আগে প্রথম পর্বে ইজতেমা চলাকালে মেট্রোরেলে ব্যাপকসংখ্যক যাত্রী সমাগম হয়। ইজতেমার দ্বিতীয় পর্ব চলাকালেও বিভিন্ন সড়ক বন্ধ থাকবে। কোনো কোনো সড়কে ডাইভারশন থাকবে। সড়কে প্রচণ্ড ভিড়ের কারণে মুসল্লিদের চলাচলে ভোগান্তিতে পড়তে হবে। ভোগান্তি কমাতে বিশ্ব ইজতেমার মোনাজাতে অংশগ্রহণকারী মুসল্লিদের সুবিধার্থে আগামী রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা মেট্রোরেল চলাচল করবে।
মেট্রোরেল চলাচল করলে লোকজনের আগারগাঁও থেকে উত্তরা হয়ে টঙ্গী বিশ্ব ইজতেমায় যেতে সুবিধা হবে। আবার মোনাজাত শেষে মুসল্লিরা সহজেই উত্তরা হয়ে মেট্রোরেলে আগারগাঁও পর্যন্ত ফিরতে পারবেন। দিয়াবাড়ী স্টেশনে নেমে যারা ইজতেমা মাঠে যাবেন, তারা চাইলে উত্তরার হাউজ বিল্ডিং পর্যন্ত শাটল বাস ব্যবহার করতে পারবেন। আজ শুক্রবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। মাওলানা সা’দ অনুসারীরা এই পর্বে অংশ নেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়