আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

লোহাগাড়া : টপসয়েল কাটায় দেড় লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় রাতের আঁধারে টিলা ফসলি জমির টপসয়েল (ফসলি জমির উপরিভাগের মাটি) কাটার দায়ে আব্দুল হালিম (৩২) নামের এক ব্যক্তিকে দেড়লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
গত সোমবার গভীর রাতে উপজেলার কলাউজান নেজামুদ্দিন মুন্সি পাড়ায় অভিযান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।
দণ্ডিত আবদুল হালিম চরম্বা ইউনিয়নের ঘাটিয়ার পাড়ার নুরুল ইসলামের ছেলে।
এছাড়া রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালানোর দায়ে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী মো. দিদার (৪০) নামে এক গাড়ি চালককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান বলেন, মাটি কাটার সঙ্গে জড়িত আবদুল হালিমকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী দেড়লাখ টাকা অর্থদণ্ড করা হয়।
এছাড়া রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালানোর দায়ে দিদার নামে এক ব্যক্তিতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে।
ফসলি জমির মাটি কাটা বন্ধে এসব অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। অভিযানে এ এস আই শরীফুল ইসলামসহ পুলিশ বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়