আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

বিয়ে বাড়িতে চাঁদাবাজি : চার হিজড়া কারাগারে

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুরে একটি বিয়ে বাড়িতে চাঁদাবাজি ও হামলার অভিযোগে গ্রেপ্তার চার হিজরাকে জেল হাজতে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন- বৃষ্টি আফরিন, মধু আক্তার, ঈশানী ও সুমি আক্তার। গতকাল বুধবার আসামিদের আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জেল হাজতে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানা পুলিশের উপপরিদর্শক মোস্তাক আহামেদ। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকালে হিজড়ারা মিরপুর ৩ নম্বর সেকশনের সি ব্লকের বাসিন্দা উর্মিলা বেগমের বাড়িতে যান। তখন ওই বাড়িতে বিয়ের অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। হিজড়ারা উর্মিলার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। উর্মিলা বেগম চাঁদা দিতে রাজি না হলেও তাদের চাপাচাপিতে দেড় হাজার টাকা দেন। এতে হিজড়ারা ক্ষিপ্ত হয়ে ২০ হাজার টাকার দাবিতে চিৎকার- চেঁচামেচি করতে থাকেন।
একপর্যায়ে আতঙ্কিত হয়ে উর্মিলা ও তার পরিবারের সদস্যরা বাসার দরজার ছিটকিনি লাগিয়ে ভেতরে অবস্থান নেন। হিজড়ারা তখন দরজা ধাক্কাধাক্কি ও লাথি মারতে থাকেন। তারা বাইরে থেকে হেজবল্ট লাগিয়ে দেন। নিরুপায় হয়ে ঊর্মিলা ঘটনাটি মিরপুর থানায় জানান। পরে পুলিশ গিয়ে চার হিজড়াকে আটক করে উর্মিলার পরিবারকে উদ্ধার করে। তখন ঘটনাস্থল থেকে ওই ৪ হিজড়াকে আটক করা হয় এবং চাঁদার দেড় হাজার টাকা জব্দ করা হয়। এরপর আসামিদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের ৪/৫ ধারায় মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়