আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

ঝিকরগাছা : তিন দিনব্যাপী ফুল উৎসব শুরু আজ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : ফুলের বাণিজ্যিক সম্প্রসারণের লক্ষ্যে আজ বৃহস্পতিবার থেকে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘ফুল উৎসব-২০২৩’। ঝিকরগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আজ বিকালে পানিসারা ফুলমোড়ে এই আয়োজনের উদ্বোধন করা হবে।
আয়োজকরা বলেন, ঐতিহ্য ও ঐশ্বর্য্যরে জনপদ যশোর জেলায় ফুলের রাজধানীখ্যাত ঝিকরগাছা উপজেলার গদখালী অঞ্চল। মূলত উপজেলার গদখালী, পানিসারা ও নাভারণ ইউনিয়নের বিস্তীর্ণ এলাকাজুড়ে রয়েছে হরেক রকমের ফুলচাষ। বৈচিত্র্যময় এ ফুলের রাজ্যকে সবার সামনে তুলে ধরতে প্রথমবারের মতো ঝিকরগাছায় আয়োজিত হতে যাচ্ছে ফুল উৎসব। তিন দিনব্যাপী এই মেলায় ফুল উৎপাদক, ফুল ব্যবসায়ী (পাইকারি ও খুচরা), ফুল সেক্টরের সংশ্লিষ্ট সংগঠন অংশগ্রহণ করবে। মেলায় ২০টি নার্সারি, ৩টি পর্যটন প্যাভিলিয়ন ও ১০টি প্রদর্শনী স্টল থাকবে। তিনদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে রয়েছে- উদ্বোধনী অনুষ্ঠান, ফুল প্রদর্শনী, মেলা, অতিথিদের স্টল পরিদর্শন ও সাংস্কৃতিক সন্ধ্যা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, যশোর জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।
দ্বিতীয় দিনে রয়েছে- নারী ফুলচাষিদের সঙ্গে সরকারের উন্নয়ন দর্শন সম্পর্কে উঠান বৈঠক, শিশুদের ‘ফুল’ অঙ্কন প্রতিযোগিতা। তৃতীয় দিনে রয়েছে- উঠান বৈঠকসহ নারী নেতৃত্বে গ্রুপভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা, সাংস্কৃতিক অনুষ্ঠান। সর্বশেষ রয়েছে কৃষক সম্মাননা ও সমাপনী অনুষ্ঠান। মেলায় প্রতিদিন চলবে ফুল প্রদর্শনী ও মেলা। এছাড়া মেলা প্রাঙ্গণে প্রতিদিন বৃহত্তর কুষ্টিয়া, যশোর অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের কৃষি প্রযুক্তি প্রদর্শনী করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হক বলেন, ‘ফুলের বাণিজ্যিক সম্প্রসারণ অর্থাৎ বিশ্ববাজার ও দেশীয় বাজারে ঝিকরগাছার উৎপাদিত ফুলকে আরো পরিচিত করতে আমাদের এই আয়োজন। আশা করি এই উৎসবের মাধ্যমে ঝিকরগাছা উপজেলা উপজেলার ফুলের রাজ্য হিসাবে সুখ্যাতি আরো আড়ম্বরপূর্ণ হয়ে উঠবে’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়