আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

গোদাগাড়ী : হাইকোর্টের আদেশ অমান্য করে চলছে গুচ্ছগ্রাম নির্মাণ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : জেলার গোদাগাড়ীর পাকড়ি এলাকায় হাজি মানিক উল্লাহ ওয়াকফ স্টেট সম্পত্তিতে গুচ্ছগ্রাম নির্মাণে ৬ মাসের স্থিতাবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট। গত সোমবার দুপুরে বিচারপতি জাফর আহমেদ ও বশির উল্লাহের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ স্থিতাবস্থার আদেশ দেন। তবে এখনো পর্যন্ত কাজ অব্যাহত রয়েছে বলে অভিযোগ উঠেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গোদাগাড়ীর পাকড়ি মৌজায় ১৯৩৪ সালে ১৩৩ একর জমি ওয়াকফ করেন হাজি মানিক উল্ল্যাহ। ভুলক্রমে কয়েক বিঘা জমি মানুষের নামে রেকর্ড হলে মোতাওয়াল্লিরা রেকর্ড সংশোধনের মামলা করেন আদালতে। ২০০১ সালে তৎকালীন ইউএনও ছিলেন স্টেটের মোতাওয়াল্লি। তিনি সম্পত্তি টেন্ডার দেন এবং আয়ের শতকরা ১০ ভাগ গ্রহণ করেন। তবে সম্প্রতি সেখানে গুচ্ছগ্রাম নির্মাণের উদ্যোগ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানে আলম। কিন্তু সেখানে গুচ্ছগ্রাম নির্মাণ না করতে ইউএনওকে চিঠি দেন ওয়াকফ প্রশাসক।
এ বিষয়ে স্টেটের মোতাওয়াল্লি আশিকুল ইসলাম বলেন, ওয়াকফ প্রশাসকের চিঠিও গ্রাহ্য করেননি ইউএনও।
ফলে সবশেষ আমরা হাইকোর্টে রিট করি এবং আদালত ৬ মাসের স্থিতাবস্থা আদেশ দেন। তবুও গুচ্ছগ্রাম নির্মাণকাজ চলমান রেখে ইউএনও সরকারের মহৎ উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করছেন।
সুপ্রিম কোর্টের আইনজীবী এস কে শরিফ উদ্দিন জানান, আদালতের নির্দেশনার কপি তিনি ই-মেইলে ইউএনওর কাছে পাঠিয়ে দিয়েছেন। এ ব্যাপারে গোদাগাড়ীর ইউএনও মো. জানে আলম বলেন, স্থিতাবস্থার নির্দেশনার কোনো কাগজপত্র হাতে পাইনি। তবে সম্ভবত গুচ্ছগ্রাম নির্মাণের কাজ শেষ পর্যায়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়