আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

কুড়িগ্রাম সীমান্ত : বিএসএফের মারপিটে বাংলাদেশি যুবক আহত

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : ভারত থেকে বাংলাদেশে ঢোকার সময় এক বাংলাদেশি যুবককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) আটক করে বেধড়ক পিটিয়ে নো-ম্যানস ল্যান্ডে ফেলে রেখে গেছে। গুরুতর আহত ওই যুবককে নোম্যান্স ল্যান্ড থেকে উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে গোপনে চিকিৎসার ব্যবস্থা করেছে তার পরিবার। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকাল ৭টার দিকে কুড়িগ্রাম জেলার সীমান্ত লাগুয়া ফুলবাড়ী উপজেলার নাখারজান সীমান্তে।
জানা গেছে, বুধবার উপজেলার নাখারজান সীমান্তের ৯৪০নং আন্তর্জাতিক মেইন পিলারের ৫নং সাব পিলারের কাছ দিয়ে সকালে ঘন কুয়াশার মধ্যে দু’দেশের কয়েকজন চোরাকারবারী মাদকসহ অবৈধ পণ্য পারাপারের সময় ভারতীয় ১৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন ছাপরি ক্যাম্পের টহলরত সদস্যরা তাদেরকে দেখে ধাওয়া করে।
এ সময় তীব্র কুয়াশার কারণে চোরাকারবারিরা জীবন বাঁচার জন্য বিভিন্ন স্থানে গিয়ে আত্মগোাপন করে। এ অবস্থায় ওই এলাকার মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ আলী (৫০) জীবন বাঁচাতে ওই সীমান্তের ঠাকুরের কুড়ানদী পার হওয়ার সময় বিএসএফের হাতে ধরা পড়ে। এ সময় ক্ষিপ্ত বিএসএফ সদস্যরা আটক যুবক আমজাদ আলীকে বেধড়ক পিটিয়ে মৃত ভেবে বাংলাদেশের অভ্যন্তরে সীমান্ত ঘেঁষা আলুক্ষেতে ফেলে রেখে চলে যায়। বিএসএফ সদস্যরা মারপিটের সময় কয়েক রাউন্ড রাবার বুলেট বিস্ফোরণ ঘটিয়ে সীমান্তে আতঙ্ক ছড়ায়। 
বিএসএফ সদস্যরা চলে যাওয়ার কিছুক্ষণ পর আহত যুবক আমজাদের জ্ঞান ফিরে আসলে সে মাটিতে হামাগুড়ি দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে বেশ কিছু দূর চলে আসে। 
এদিকে রাবার বুলেট নিক্ষেপের শব্দ শুনে আমজাদকে খোঁজার জন্য তার পরিবারের লোকজন ছুটে যান ঘটনাস্থলের দিকে। যাওয়ার পথেই তাকে গুরুতর আহত অবস্থায় আলুক্ষেত থেকে উদ্ধার করে গোপনে চিকিৎসার ব্যবস্থা করেন তার পরিবারের লোকজন।
সীমান্ত এলাকার আজকারুল ইসলাম ও হয়রত আলী স্থানীয় সাংবাদিকদের জানান, ভারতীয় সীমান্ত রক্ষীদের মারপিটে আমজাদ আলী গুরুতর আহত হয়েছেন বলে শুনেছি। পরে তাকে কোথায় নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে, তা আমরা জানি না।
লালমনিরহাট ১৫ বিজিবির অধীনে গংগারহাট বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার নুরুল ইসলাম জানান, বাংলাদেশী এক যুবক আলুর ক্ষেত দেখার জন্য সীমান্তে গিয়েছিল। প্রচণ্ড শীতের কারণে এ সময় ওই যুবককে আটক করে মারপিট করেছে বিএসএফ। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে বিজিবি পাঠানো হয়েছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়