দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

২ অবৈধ ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : বোদা উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা দুই ইটভাটা প্রতিষ্ঠানের মালিককে ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার মন্নাপাড়া ও ভাসাইন নগর এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে জেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতে জরিমানা করেন পরিবেশ অধিদপ্তরের রংপুর অঞ্চলের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন। অভিযানে জানা গেছে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ এর সংশোধিত ২০১৯ আইন ১৫(১২(২), ১৮(২) ধারা অনুযায়ী বি বি ব্রিকসের মালিককে ৫ লাখ ও এম এম এল ব্রিকসের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পরিবেশ অধিদপ্তরের বিধি মোতাবেক ইট না পোড়ানোর দায়ে জরিমানার পাশাপাশি বি বি ব্রিকসের ভাটার একাংশ বুলডোজার দিয়ে ভেঙে দেয়া হয়।  
অভিযানকালে পঞ্চগড় জেলা প্রশাসনের সিনিয়র সহকারী সচিব ফজলে রাব্বীসহ পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়