দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

রাজশাহীতে সংবাদ সম্মেলন : ওয়াজ মাহফিল ইস্যুতে ওলামা বোর্ড গঠনসহ ১৮ প্রস্তাবনা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : মুসলানদের ধর্মীয় সমাগম অনুষ্ঠান ওয়াজ মাহফিল ইস্যুতে ওলামা বোর্ড গঠনসহ ১৮ দফা প্রস্তাবনা দিয়েছেন রাজশাহীর তরুণ ইসলামী আলোচক হাফেজ মাওলানা মোস্তাকিম বিল্লাহ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর এক রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে দেশের আলেম স¤প্রদায় ও ওয়াজ মাহফিল আয়োজকদের উদ্দেশে এসব প্রস্তাবনা দেন তিনি।
১৮ দফার মধ্যে গুরুত্বপূর্ণ প্রস্তাবনাগুলো হলো- দেশের প্রখ্যাত আলেমদের নিয়ে ওলামা বোর্ড গঠন করে কুরআন-সুন্নাহ অনুযায়ী ওয়াজের নীতিমালা প্রণয়ন, ওয়াজ মাহফিলে বিপ্লবী ভাষণ বন্ধ করা, বক্তৃতায় সিনেমার গান, নাটক, হাসির আলাপ ও উদ্ভট কিচ্ছা-কাহিনী বন্ধ করা, হাসির গল্প বলে মাহফিলকে প্রশ্নবিদ্ধ করা বক্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ, চুক্তি করে টাকা নেয়া বক্তাদের বয়কট করা ও ফাজিল (ডিগ্রি) পাস ছাড়া মাহফিলে প্রধান বক্তা না করা।
সংবাদ সম্মেলনে মোস্তাকিম বিল্লাহ বলেন, এসবের বাইরে মাহফিল আয়োজকদেরও বেশকিছু দায়িত্ব রয়েছে। বক্তাদের যথাযথ সম্মান ও সম্মানী প্রদান করে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এসব ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনের হস্তক্ষেপ জরুরি। এছাড়া বক্তাদের বিভিন্ন সংগঠন ও পরিষদ থাকার পরও তারা টাকা চুক্তি করে মাহফিল করছেন কীভাবে- এমন প্রশ্ন ছোড়েন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়