দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

মানিলন্ডারিং মামলা : নিজেদের নির্দোষ দাবি জি কে শামীম ও ৭ দেহরক্ষীর

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর গুলশান থানার মানিলন্ডারিং আইনের মামলায় যুবলীগের কথিত নেতা ও ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ তার সাত দেহরক্ষী আদালতে নিজেদের নির্দোষ দাবি করেছেন। গতকাল মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান তারা। এরপর মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৬ জানুয়ারি দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালতের পেশকার এ তথ্য জানান।
এ মামলার বাকি আসামিরা হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম। তারা সবাই জি কে শামীমের দেহরক্ষী।
উল্লেখ্য, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এ সময় জি কে শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। তার কাছ থেকে একটি অস্ত্রও পাওয়া যায়। আটকের পরদিন ২১ সেপ্টেম্বর গুলশান থানায় মানিলন্ডারিং আইনের ৪(২) ধারায় মামলা দায়ের করেন র‌্যাব-১ এর নায়েব সুবেদার মো. মিজানুর রহমান। মামলায় অভিযোগ করা হয়, জি কে শামীম একজন চিহ্নিত চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক ও জুয়ার ব্যবসায়ী। চাঁদাবাজি করে তিনি বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হন। এ অর্থ বিদেশেও পাচার করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়