দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

ধামরাইয়ে গ্যাস থেকে বিস্ফোরণ : দগ্ধদের কেউই বাঁচল না

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার উপকণ্ঠ ধামরাইয়ে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধের ঘটনায় বেঁচে রইলেন না কেউ। একে একে চারজনের মৃত্যুর পর সবশেষ মারা গেলেন হোসনে আরা (৩০)। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, হোসনে আরার শরীরে ২৫ শতাংশ দগ্ধ হয়েছিল।
এর আগে গত ৭ জানুয়ারি ভোর ৫টার দিকে ধামরাই উপজেলার কুমড়াইল কবরস্থানসংলগ্ন দুতলা বাড়ির নিচ তলায় এ দুর্ঘটনা ঘটে। এতে দগ্ধ হন- জোছনা বেগম (২৫), তার স্বামী গার্মেন্টস কর্মী মঞ্জুরুল (৩২), মেয়ে মরিয়ম (১.৫), বোন হোসনে আরা (৩০) এবং আরেক বোনের মেয়ে সাদিয়া (১৮)।
তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ ঘটনার দিন জানান, ভোরে তারা যখন ঘুমিয়েছিলেন তখন বিকট একটি শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচ তলা থেকে ধোঁয়া উঠতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচ তলায় গিয়ে দেখেন, বাসাটির ভেতরে পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছে। আর আগুনে বিছানার কিছু অংশ পুড়ে গেছে। তখন তাদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন। স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য উঠে আগুন জ¦ালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ হয়ে দগ্ধ হয় তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়