দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

চরফ্যাশনে জমি দখলের অপপ্রচারের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : চরফ্যাশনের চরমানিকা ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের বিরুদ্ধে জমি দখলের অপপ্রচারের অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মাদ্রাসা শিক্ষক ফরিদ উদ্দিন।
ফরিদ উদ্দিন অভিযোগ করেন, চর আইচা মৌজার ৫৫০ নম্বর খতিয়ানে ২০২১ সালে তিনি সাত্তারের কাছ থেকে ৩১ শতাংশ জমি কিনে ভোগ দখলে আছেন। ২০০৩ সালে অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল আমিন তার পিতা আলমগীর বেপারীর কাছে ২৫ শতাংশ জমি বিক্রি করেন। কিন্তু নুরুল আমিন আলমগীর বেপারীকে তার জমিতে দখল না দিয়ে এওয়াজ বণ্টকের মাধ্যমে তার ভাইদের জমিতে দখল দেন। সম্প্রতি তার ভাইয়েরা ঐ জমি থেকে তাদের উচ্ছেদ করায় থানাসহ স্থানীয় শালিসের সিদ্বান্তে তাদেরকে জমি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত দেয়া হয়েছে। এ কারণে তারা নুরুল আমিনের ক্রয়কৃত খতিয়ানের দাগভুক্ত জমিতে অবস্থান নিয়েছেন। কিন্তু নুরুল আমিন গং সিদ্ধান্ত না মেনে জমি দখলের অপপ্রচার চালাচ্ছেন। তিনি দাবি করেন, নুরুল আমিন ক্রয়কৃত ৮২ শতাংশ জমির বাইরে আরো ১০ শতাংশসহ ৯২ শতাংশ জমি ভোগদখলে রেখেছেন।
অভিযোগের বিষয়ে নুরুল আমিন বলেন, জমিদাতা সাত্তারের খতিয়ানে জমি না থাকলেও চরমানিকার তহসিলদার মারুফ হোসেন ফরিদ মাস্টারকে ৩১ শতাংশ জমির নামজারি খতিয়ান দিয়েছেন। যার বিরুদ্ধে মিসকেস চলমান আছে। ফরিদ মাস্টার ওই খতিয়ান পেয়ে আমাদের হয়রানি করছেন।
তহসিলদার মারুফ হোসেন বলেন, খতিয়ানটি ভুলবশত হয়েছে, যা বাতিলের প্রস্তাব করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়