দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

উপনির্বাচন : প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হাইকোর্টে রিট আবেদনের মাধ্যমে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। বগুড়ার দুই আসনের উপনির্বাচনে তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত দিয়েছিলেন রিটার্নিং কর্মকর্তারা। তার আপিল আবেদন খারিজ করে নির্বাচন কমিশনের আপিল বোর্ডও তা বহাল রাখে। সেটাকে চ্যালেঞ্জ করে করা পৃথক দুটি রিট আবেদন মঞ্জুর করে আগামী ১ ফেব্রুয়ারির উপনির্বাচনে তার মনোনয়নপত্র নেয়া ও প্রতিদ্ব›িদ্বতা করার ব্যবস্থা করতে ইসিকে নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চে গতকাল মঙ্গলবার হিরো আলমের রিটের শুনানি শেষে এ আদেশ দেন। হিরো আলমের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী কাজী রেজাউল হোসেন এবং ইয়ারুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আজাদ।
হাইকোর্টের এ আদেশের ফলে হিরো আলমের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করতে আইনগত আর কোনো বাধা নেই বলে জানান তার আইনজীবী ইয়ারুল ইসলাম।
এ বিষয়ে হিরো আলম বলেন, নির্বাচন কমিশন অন্যায়ভাবে দুই আসনেই আমার মনোনয়নপত্র বাতিল করেছিল। রিট শুনানি শেষে হাইকোর্ট দুই আসনেই আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। আমি দুই আসন থেকেই প্রতিদ্ব›িদ্বতা করব। সিংহ মার্কা নিয়ে ভোট করতে চাই। প্রতীক পাওয়ার পর বুধবার (আজ) থেকেই প্রচারণা শুরু করব।
উল্লেখ্য, দলীয় সিদ্ধান্তে দুটি আসন থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণের জন্য তফসিল ঘোষণা করেছে ইসি। এই দুই আসনে প্রতিদ্ব›িদ্বতা করতে মনোনয়নপত্র জমা দেন হিরো আলম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়