নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

রাজপথে আওয়ামী লীগ : বিএনপির সব নৈরাজ্য মোকাবিলার ঘোষণা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির একের পর এক কর্মসূচি প্রতিহত করতে সারাদেশে সোচ্চার ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিএনপির যে কোনো নৈরাজ্য ও বিশৃঙ্খলা রাজপথে মোকাবিলা করার ঘোষণা দিয়েছে দলটি। কর্মসূচির নামে বিএনপির সহিংস পরিস্থিতি ঠেকাতে গতকাল সোমবার রাজপথে সরব ছিল তারা। রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে অবস্থান নেন সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। বিশৃঙ্খলার চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে রুখে দেয়ার হুঁশিয়ারি দেন দলের শীর্ষ নেতারা। দলটির নীতিনির্ধারকরা বলছেন, এক এগারোর কুশীলবরা বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আবার সক্রিয় হয়ে উঠেছে। এদের রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ, ফার্মগেট ও কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত শান্তি সমাবেশে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।
বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের জঙ্গিবাদ, নৈরাজ্য, অপপ্রচার ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি দল হিসেবে পুরোটাই অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ রাজনীতি করার দায়ে দলটাকে হাসপাতালে পাঠানো হবে। কেউ আগুন নিয়ে খেলতে চাইলে মেনে নেয়া হবে না। তিনি বলেন, বিএনপি-জামায়াতের বিশৃঙ্খলার বিরুদ্ধে চলছে শান্তি সমাবেশ। স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে। মানুষের জানমাল নিয়ে খেলবেন, আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাব তা হবে না।
মন্ত্রী বলেন, ফখরুল সাহেব বলেন আমার কথার উত্তর দিতে চান না তিনি। আমার কথার উত্তর দেয়ার সামর্থ্য, সত্য কথা বলার সাহস ফখরুলের নেই।
সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, জানা-অজানা, অখাদ্য-কুখাদ্য দল নিয়ে বিএনপি এখন ৫৪ দলীয় জোট। ৫৪ দলীয় জোট নয়, এক হাজার দলীয় জোট করলেও শেখ হাসিনাকে কিছুই করতে পারবে না।
সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, ‘এক-এগারোর কুশীলবরা বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আবারো সক্রিয় হয়ে উঠেছে। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তারা। দেশের উন্নয়ন বারবার বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। অনির্বাচিত সরকারকে তারা ক্ষমতায় আনতে চায়।
সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, জাতি এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগ বাধা দেবে না। সমাবেশের নামে বিশৃঙ্খলা করলে আমরা জবাব দিতে পারি। যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যদি এবারো

নির্বাচনে না আসে, তাহলে তারা হাওয়ায় মিলিয়ে যাবে।
এদিকে রাজধানীর ফার্মগেট ও কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ। সমাবেশে যোগ দিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য যুবলীগকে প্রস্তুত থাকতে হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি যেন মাথা চাড়া দিয়ে না উঠতে পারে সেজন্য প্রস্তুত থাকবেন। উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে চায় তারা। একাত্তরের পরাজিত শক্তি জামায়াত ও নব্য রাজাকার বিএনপি ষড়যন্ত্রে মেতেছে। এদের আস্তাকুড়ে নিক্ষেপ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য। এছাড়া সকাল থেকেই শাহবাগে অবস্থান নেয় ছাত্রলীগ। দেশবিরোধী যে কোনো নৈরাজ্য প্রতিরোধে মাঠে থাকার কথা জানান নেতাকর্মীরা। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়