নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন : নাটোর শ্রমিক লীগের পৃথক কমিটি

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার পৃথক দুটি কমিটি ঘোষণা করা হয়েছে। এই ঘোষণার মাধ্যমে জেলা শ্রমিক লীগের দুটি পক্ষ মুখোমুখি দাঁড়িয়েছে। দুপক্ষই একে অপরকে অবৈধ কমিটি বলে ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন।
গত রবিবার সদর হাসপাতাল চত্বরে অবস্থিত টেনিস মাঠে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ কে এম আযম খসরু স্বাক্ষরে অনুমোদনকৃত কমিটির সভাপতি পদে সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে নির্বাচিত করা হয়েছে।
গত ৭ জানুয়ারি জেলা শ্রমিক লীগের সম্মেলনের পর তৃণমুলের মতামতের ভিত্তিতে জেলার দায়িত্বপ্রাপ্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সুপারিশে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তাদের নাম ঘোষণা করেন। গত শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নূর কুতুব আলম মান্নান ও যুগ্ম সাধারণ সম্পাদক বি এম জাফর স্বাক্ষরে অনুমোদিত ৭১ সদস্য বিশিষ্ট নাটোর জেলা কমিটি ঘোষণা করা হয়েছে তা সম্পূর্ণভাবে অবৈধ। কারণ কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে যিনি নিজেকে প্রচার করেছেন সেই নূর কুতুব আলম মান্নান প্রকৃতপক্ষে ভারপ্রাপ্ত সভাপতি। জেলা কমিটির অনুমোদন দেয়ার কোনো এখতিয়ার তার নেই।
অপরদিকে গত শনিবার একই এলাকায় জেলা শ্রমিক লীগের নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয় জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নূর কুতুব আলম মান্নান স্বাক্ষরিতপত্রে জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক রেজাউল চৌধুরীসহ জাতীয় শ্রমিক লীগের ৭১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৬ সদস্য বিশিষ্ট বাছাই কমিটির সুপারিশে কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি এই কমিটির অনুমোদন দিয়েছেন।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের অনুমোদনকৃত ফেসবুকে প্রচারের মাধ্যমে সভাপতি পদে সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নাম প্রচার অবৈধ। দুটি কমিটি হওয়ায় জেলা শ্রমিক লীগের দুটি পক্ষ মুখোমুখি দাঁড়িয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়