পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

যুগপৎ আন্দোলন : বিএনপির বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি আজ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি হিসেবে আজ সোমবার বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করবে বিএনপি। ১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে কেন্দ্রসহ সারাদেশে সব মহানগর ও উপজেলায় সমাবেশ ও মিছিল নিয়ে রাজপথে সরব থাকবে দলটি। আজকের সমাবেশ থেকে আগামী ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি আসতে পারে বলে দলের নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দুপুর ২টায় মিছিল শুরু হবে। এর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখবেন দলের সিনিয়র নেতারা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া বিএনপি স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতা ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল ও সমাবেশ কর্মসূচিতে অংশ নেবেন।
গত ১১ জানুয়ারি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি থেকে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরের দিন বৃহস্পতিবার এক সম্মেলনে কেন্দ্রসহ জেলা-উপজেলা ও মহানগরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করার থাকলেও সেখানে পরিবর্তন আনা হয়েছে বলে জানান মির্জা ফখরুল। পরিবর্তিত কর্মসূচিতে বলা হয়, জেলাশহর বাদে সারাদেশে সব মহানগর ও উপজেলায় সমাবেশ ও মিছিল করবে বিএনপি।
বর্তমান সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি পালন করবে বিএনপি। দীর্ঘ ৩৩ দিন কারাভোগের পরে দলীয় এ গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকলেও হাসপাতালে ভর্তি থাকার কারণে আজ বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচিতে অংশ নিতে পারছেন না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
যুগপৎ এই কর্মসূচি বাস্তবায়নে সাতদলীয় জোট গণতন্ত্র মঞ্চ সকাল ১১টায় কাওরানবাজারে এনার্জি রেগুলেটরি কমিশন ভবনের সামনে, এলডিপি দুপুর ২টায় পান্থপথ এফডিসিসংলগ্ন অফিসের সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ২টায় পল্টনে প্রীতম হোটেলের উল্টো দিকে আলরাজী ভবনের সামনে এবং গণতান্ত্রিক বাম ঐক্য সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে একযোগে এ কর্মসূচি পালন করবে। সূত্র জানায়, নেতাকর্মীদের গ্রেপ্তার এড়াতে কৌশলগত কারণে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করবে না জামায়াত।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ভোরের কাগজকে বলেন, ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিসহ গণতন্ত্র পুনরুদ্ধারে জনগণের পক্ষে ১০ দফা ঘোষণা করেছি। এসব দাবি আদায়ে যুগপৎভাবে আমরা রাজপথে নেমেছি। ধাপে ধাপে বিভিন্ন কর্মসূচি নিয়ে আমরা রাজপথে থাকব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়