মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

সাত্তারের স্বস্তি! সরে দাঁড়ালেন আ. লীগের ৩ নেতা

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচন থেকে আওয়ামী লীগের তিন স্বতন্ত্র প্রার্থী সরে দাঁড়ালেন। গতকাল শনিবার বেলা সোয়া ১১টার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আল-মামুন সরকারের নেতৃত্বে তিন প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
মনোনয়নপত্র প্রত্যাহার করা তিন স্বতন্ত্র প্রার্থী হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন মঈন ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।
তিন স্বতন্ত্র প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে উপনির্বাচনে প্রার্থী রয়েছেন বিএনপি থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হওয়া উকিল আবদুস সাত্তার ভূইয়াসহ ৫ জন প্রার্থী। উপনির্বাচনে সহকারী রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান বলেন, আওয়ামী লীগের তিন স্বতন্ত্র প্রার্থী শনিবার তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। আজ রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিকে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় উকিল আবদুস সাত্তারের জয়ের পথ অনেকটাই সহজ হয়ে গেল।
মো. জিল্লুর রহমান বলেন, উপনির্বাচনে প্রতিদ্ব›িদ্বতার জন্য বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে ১৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। গত ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করার সময় হলফনামায় ত্রæটি ও ন্যূনতম ১ শতাংশ ভোটারের স্বাক্ষরসহ সমর্থনসূচক তালিকায় গরমিল থাকায় পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। যাচাই-বাছাইয়ের পর ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।
গতকাল শনিবার আওয়ামী লীগের তিন স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় এখন প্রার্থী আছেন ৫ জন। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের ৫ বারের সাবেক সংসদ সদস্য ও বিএনপি থেকে পদত্যাগকারী উকিল আবদুস সাত্তার ভূইয়া, স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য বর্তমানে জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত নেতা এডভোকেট জিয়াউল হক মৃধা, জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আবদুল হামিদ ভাসানী, স্বতন্ত্র প্রার্থী ও আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ ও জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম।
জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন বলেন, শনিবার বেলা সোয়া ১১টার সময় আমরা তিন প্রার্থী একসঙ্গে মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। আমরা ব্যক্তিগত কারণে প্রার্থীতা প্রত্যাহার করেছি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আল-মামুন সরকার বলেন, উপনির্বাচনে আসনটি বাংলাদেশ আওয়ামী লীগ উন্মুক্ত রেখেছে। আমাদের দলের তিনজন প্রার্থী নিজ নিজ দায়িত্বে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে বিএনপি দলীয় প্রার্থী ও দলটির চেয়ারপরসনের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে উকিল আবদুস সাত্তার ভূইয়া বিএনপির চেয়ারপারসনের পদ থেকে পদত্যাগ করে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়