মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পাকিস্তানিদের পুষ্পার্পণ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে গত ৭ জানুয়ারি থেকে রমনার শেখ জামাল টেনিস কমপ্লেক্সে আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত এ চ্যাম্পিয়নশিপ চলবে। এ খেলায় অংশগ্রহণ করতে আসা পাকিস্তানি খেলোয়াড়রাও অন্য দেশের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সম্মান জানিয়েছেন।
বঙ্গবন্ধুর ধানমন্ডি ৩২ নম্বরের বাড়িতে গতকাল জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান তারা। খেলোয়াড়দের সঙ্গে তখন প্রশিক্ষক, রেফারি, আইটিএফ রিপ্রেজেন্টেটিভ ও টুর্নামেন্ট ডিরেক্টররাও উপস্থিত ছিলেন।
টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার গণমাধ্যমকে বলেছেন, ‘পাকিস্তানি খেলোয়াড় ও তাদের অভিভাবকসহ সবাই মিলে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন। এরপর সবাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরও পরিদর্শন করেছেন।’
প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ভুটান, চাইনিজ তাইপে, কম্বোডিয়া, লাওস, মায়ানমার, মঙ্গোলিয়া, নেপাল, মালদ্বীপ ও পাকিস্তান দল অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় প্রতিটি দেশ হতে দুইজন বালক দুইজন বালিকা ও একজন কোচ অংশগ্রহণ করার কথা থাকলেও পাকিস্তান, কম্বোডিয়া ও লাওস টেনিস এসোসিয়েশন থেকে শুধু বালক খেলোয়াড় অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় মোট ২০ জন বালক, ১৪ জন বালিকা ও ১০ জন প্রশিক্ষক অংশগ্রহণ করছে।
প্রতিযোগীদের অনএরাইভাল ভিসা, বিমানবন্দরে প্রবেশের পাশ, ঢাকা শহরের বিভিন্ন সড়ক ও সড়ক দ্বীপসমূহে প্রতিযোগিতার ব্যানার ফেস্টুন প্রদর্শনের জন্য অনুমতি প্রদান, ফুলটাইম ফিজিও এবং ডাক্তার, হোটেল ও ভেন্যুতে নিরাপত্তা ব্যবস্থার জন্য পুলিশ মোতায়নসহ সব কিছুর সমন্বয়ের জন্য একটি টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়েছে।
আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপের প্রথম প্রতিযোগিতা ০৯-১৩ জানুয়ারি ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এরপর শুরু হবে দ্বিতীয় পর্যায়ে প্রতিযোগিতা। দ্বিতীয় প্রতিযোগিতা ১৫-১৯ জানুয়ারি ২০২৩ পর্যন্ত একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার মোট ফলাফলের উপর ভিত্তি করে দশটি দেশ হতে চারটি দেশ ২০২৪ সালের জন্য রিজিওনাল ইভেন্ট হতে ফাইনাল রাউন্ডে উন্নীত হবে। এছাড়াও ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে একটি দেশ হতে সর্বাধিক দুইজন খেলোয়াড় আইটিএফ দলের অন্তর্ভুক্ত হয়ে এই বছর (২০২৩ সালে) ফাইনাল রাউন্ডে খেলার সুযোগ পাবে।
গত ৮ জানুয়ারি বিকাল তিনটা ৩০ মিনিটে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম. জে চৌধুরী।
প্রতিযোগিতাটি স্পন্সর করেছে মোবিল।
গত ২১ ডিসেম্বর প্রতিযোগিতা উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক আন্ত মন্ত্রণালয় সভার আয়োজন করা হয়েছিল। সরকারের বিভিন্ন দপ্তর প্রতিযোগিতার বিভিন্ন বিষয়ে ফেডারেশনকে সহযোগিতা করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়