মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

অভিযোগ ওবায়দুল কাদেরের : চোরা পথে ক্ষমতা দখলে পাঁয়তারা করছে বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চোরা পথে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আগামী নির্বাচনে জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না জেনেই তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি নিলেও নিশ্চিত পরাজয় জেনে, নানা ষড়যন্ত্রের মাধ্যমে চোরা পথে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে বিএনপি। আন্দোলনের নামে তারা যে নাশকতা করছে, জ্বালাও পোড়াও করছে, সেটা কঠোরভাবে প্রতিহত করা হবে। গতকাল শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠকে তিনি এসব কথা বলেন। 
যৌথসভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি নানা দলের সমন্বয়ে ঐক্য তৈরি করে আন্দোলনের ঘোষণা দিয়েছে। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো প্রকার বাধা দেয়া হবে না। তবে দেশের জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি আমাদের অবশ্যই দেখতে হবে। আন্দোলনের নামে অগ্নিসংযোগ করে জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, বিশৃঙ্খল পরিবেশ তৈরি করবে। এ অবস্থায় আমরা চুপ করে বসে থাকতে পারি না। নির্বাচনে জনগণের কাছে প্রতিশ্রæতি দিয়ে এসেছি, তাদের কাছে আমাদের দায় আছে। এ অবস্থায় আমাদের সতর্ক থাকতে হবে এবং জনগণের সম্পদ ও সম্পত্তিকে প্রটেকশন দিতে হবে। 
তিনি বলেন, বিএনপির আন্দোলনে কোনো বাধা দেবে না আওয়ামী লীগ। তবে আন্দোলনের নামে বাস পোড়ানো, যানবাহন ভাঙচুর করবে। এমন সহিংসতার পরিকল্পনা করছে। এটা মানা হবে না। জনগণকে সঙ্গে নিয়েই আওয়ামী লীগ তা প্রতিহত করবে। 
তিনি বলেন, বিএনপি শেখ হাসিনার সরকারকে উৎখাতে ষড়যন্ত্রমূলকভাবে আন্দোলন করতে চায়। সহিংসতার মধ্য দিয়ে সরকার পতনের ক্ষেত্র তৈরি করছে তারা। বিএনপি বাংলাদেশে আরেকটা ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি ঘটাতে চায়, যার বেনিফিশিয়ারি হতে চায় তারা। এজন্যই তারা ষড়যন্ত্রে মেতে উঠেছে।
আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে একাধিক বাড়ি ক্রয়ের বিষয়ে গণমাধ্যমে আসা খবর সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে আমি অবগত নই। তবে প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।
যুক্তরাষ্ট্রের একজন মন্ত্রী পদমর্যাদার সদস্য বাংলাদেশে আসার প্রসঙ্গে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রী, যিনি দক্ষিণ এশিয়া ও মধ্য এশিয়ার দায়িত্বপ্রাপ্ত। তিনি আসতেই পারেন, সফর বিনিময় হতেই পারে। এটা একটা স্বাভাবিক বিষয়। এটা নিয়ে নতুন করে বিস্মিত হওয়ার কিছু নেই। তিনি এসেছেন, মন্ত্রীদের সঙ্গে, বিশেষ করে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন, এটি আমাদের পার্টির কোনো বিষয় না। আসছেন, উভয়ের কথা বলুক, শুনি, কি বলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়