রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া : নবজাতক চুরি করা নারী নিজেই জন্ম দিলেন সন্তান

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল থেকে তিনদিনের এক নবজাতক চুরি করে পুলিশের হাতে আটক এক নারী। এরপর রাতেই নিজে আবার জন্ম দিলেন ফুটফুটে এক কন্যা সন্তান। এমন ঘটনায় শহরজুড়ে চলছে আলোচনা।
শিশু চুরির ঘটনায় পুলিশের হাতে আটক সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের সিন্দুরা গ্রামের নিয়াজ আহাম্মদ লিটনের স্ত্রী তানিয়া। গত বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল থেকে নবজাতক চুরির ঘটনায় তিনি আটক হয়ে থানায় ছিলেন। থানায় আটক থাকাকালীন রাতে তার প্রসবের ল²ণ দেখা দিলে পুলিশ দ্রুত তাকে জেনারেল হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টায় সিজারিয়ান অপারেশনে একটি কন্যা সন্তান প্রসব করেন।
পুলিশ জানায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের ফরিদ মিয়ার স্ত্রী রেখা আক্তার (২৭) গত তিনদিন আগে জেলা সদর হাসপাতালে একটি ছেলে সন্তান জন্ম দেন। বৃহস্পতিবার দুপুরে তানিয়া হাসপাতালে গাইনি ওয়ার্ডে এসে নিজেকে দানশীল ব্যক্তি হিসেবে পরিচয় দেন। এসময় রেখার পাশে থাকা তার দাদিকে ওই নারী ৫০০ টাকা দিয়ে বলেন, ফল আনতে। তিনি নবজাতক শিশুটিকে ডাক্তার দেখাতে হবে বলে তাকে কোলে নেন। সঙ্গে রেখার ১১ বছরের এক বোনসহ নবজাতকটিকে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান। হাসপাতাল থেকে বের হয়ে সেই নারী প্রথমে স্বর্ণের একটি আংটি ১৫ হাজার টাকায় বিক্রি করে রেখার বোনের কাছে দেন। সেখান থেকে প্রথমে কুমারশীল মোড় আমিন কমপ্লেক্সে এক শিশু চিকিৎসকের চেম্বারে যান, কিন্তু সিরিয়াল না পেয়ে আমার সন্ধানী হাসপাতালে আরেক শিশু চিকিৎসকের চেম্বারে যান। ওই হাসপাতালে রেখার বোনকে টয়লেটে পাঠিয়ে নবজাতকটিকে নিয়ে পালিয়ে যান তানিয়া।
খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে। এরপর বিভিন্ন জায়গায় শিশুটিকে উদ্ধার করতে অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে সদর উপজেলার সিন্দুরা গ্রামে অভিযান চালিয়ে শিশুটিসহ তানিয়া নামের এক নারীকে আটক করে থানায় নিয়ে আসে। রাতে সন্তান প্রসবের ল²ণ দেখা দিলে তারা জানতে পারে সে গর্ভবতী। পরে তাকে দ্রুত মহিলা পুলিশের মাধ্যমে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের গাইনি বিভাগে পাঠানো হলে সিজারিয়ানের মাধ্যমে তার কন্যা সন্তান জন্মগ্রহণ করে।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি এমরানুল ইসলাম জানান, নবজাতক চুরির ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে তানিয়া নামে এক নারীকে নবজাতকটিসহ আটক করে। আটকের পর জানা যায়, সে নিজেও প্রসূতি। রাতে সন্তান প্রসবের ল²ণ দিলেন আমরা নারী পুলিশ দিয়ে হাসপাতালে পাঠাই। সিজারের মাধ্যমে তার একটি কন্যাসন্তান জন্ম নেয়। মা ও সন্তান সুস্থ আছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়