আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

৩ দিন ডেঙ্গুতে মৃত্যু নেই : রোগী কমে ১৮

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দৈনিক রোগীর সংখ্যা ওঠানামা করলেও দেশে ডেঙ্গু পরিস্থিতি এখন প্রায় স্বাভাবিক। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৮ জন। মৃত্যু রয়েছে শূন্যের ঘরে। টানা ৩ দিন যাবত এই সংখ্যাটি একই রয়েছে।
গত বুধবার ও মঙ্গলবারও ডেঙ্গুতে কারোর মৃত্যু হয়নি। ডেঙ্গু রোগী ছিল যথাক্রমে ২১ ও ৩২ জন। সোমবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বছরে প্রথম মৃত্যু হয়। ওই দিন একজনের মৃত্যু হয়। রোগীর সংখ্যা ছিল ২০।
সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতারে ভর্তি হওয়া ১৮ জন রোগীর মধ্যে ৭ জন ঢাকার এবং ১১ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১৪৯ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৫৭ জন এবং ঢাকার বাইরে ৯২ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২০২২ সালের ডেঙ্গু রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ২৮১ জন। চলতি জানুয়ারি মাসে ১২ তারিখ সকাল ৮টা পর্যন্ত রোগীর সংখ্যা ৩৬০ জন। মৃত্যু হয়েছে একজনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়