আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

ন্যায্যমূল্যে সারের দাবিতে গাবতলীতে মানববন্ধন

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : গাবতলীর সুখানপুকুর বাজারে অবস্থিত বিএডিসির দুজন সার ডিলার সরকারি দামে সারা বছর সার উত্তোলন করে এলাকার কৃষককে না দিয়ে বেশি লাভের আশায় কালোবাজারে বিক্রি করায় ওই বাজারে শত শত কৃষক সারের দাবিতে মানববন্ধন করেন।
গতকাল বৃহস্পতিবার মানববন্ধনে সাবেক ইউপি সদস্য মনির সভাপতিত্বে বক্তব্য রাখেন- সুখানপুকুর এলাকার কৃষকরা। এ সময় কৃষক মোজাহার আলী বলেন, এই দুজন ডিলার কৃষকদের কাছে কোনো সার বিক্রি করেন না। এদের কাছে সার নিতে গেলে বলেন, সার নাই। কৃষি অফিসারের কাছে বার বার অভিযোগ দেয়ার পরও এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা হয়নি। কৃষি অফিসের কিছু অসাধু কর্মকর্তার সহযোগিতায় বছরের পর বছর কৃষককে ফাঁকি দিয়ে আসছে তারা। শুধু তাই নয়, সরকার ট্রেডার্সের শুধু সাইনবোর্ড ঝুলেছিল। ১৫ বছরে কেউ ১৫ কেজি সারও পায়নি। দোকানটিও কয়েক বছর আগে বিক্রি করে দিয়েছে। অবিলম্বে এই ২টি সার ডিলার বাতিল করার দাবি জানাই।
কৃষক সুকুর আলী বলেন, আমি কোনো দিন এদের কাছ থেকে ১ কেজি সারও পাইনি। আমি এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। কৃষক শাহআলম বলেন, এই কালোবাজারি অতি তাড়াতাড়ি বন্ধ করা হোক। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। কৃষক নাহিদ বিন সেতু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য সারে এত ভর্তুকি দিচ্ছেন। অথচ সুখানপুকুর বাজারে সরকার ট্রেডার্স ও সাঈদ ট্রেডার্সে গত ১৫ বছর ধরে কৃষককে সার না দিয়ে বেশি লাভের আশায় প্রতিনিয়ত কালোবাজারে বিক্রি করে আসছে।
উল্লেখ্য, কৃষকদের সার না দিয়ে কালোবাজারে বিক্রি করায় ডিলার ২টির বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ক্ষুব্ধ কৃষকরা ১ জানুয়ারি ২য় দফা অভিযোগ দিয়েছেন।
অভিযোগের বিষয়ে ইউএনও আফতাবুজ্জামান আল-ইমরান বলেছেন, অভিযোগ পেয়েছি। সংশ্লিষ্ট দপ্তরকে অভিযোগটি দেখার জন্য দায়িত্ব দিয়েছি। অভিযোগটি প্রমাণিত হলে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়