সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

ফরিদপুর : বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলা, ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর (শহর) থেকে : ফরিদপুরে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে। স্থানীয় বিএনপির অভিযোগ, ক্ষমতাসীন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী হেলমেট পরে এ হামলা চালিয়েছে। এ সময় পুলিশসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেটের ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ।
গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে এ হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টার দিকে গণঅবস্থান কর্মসূচি শুরুর প্রায় দেড় ঘণ্টা পর মঞ্চে বক্তব্য চলাকালে উত্তর দিকে শহীদ সুফি সড়কে হামলাকারীরা প্রথমে একটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এরপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। পাল্টা প্রতিরোধ করে বিএনপি। এ সময় কিছুক্ষণ উভয়পক্ষের ইট-পাটকেল নিক্ষেপের পর হামলাকারীরা সরে যায়। সড়কে যত্রতত্র ইটের টুকরা পড়ে থাকতে দেখা যায়। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিকে সভাস্থলে আসার পথে বিএনপির একটি মিছিলকে ফরিদপুর আলীপুর এলাকায় ছত্রভঙ্গ করে দেয় ছাত্রলীগের কর্মীরা।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকারের নেতৃত্বে পুলিশের একটি দল চৌরঙ্গী মোড়ের পূর্বদিকের মুখে অবস্থানে ছিল। আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মী চলে যাওয়ার সময় চৌরঙ্গী মোড়ের পূর্বদিকের সড়কে পুলিশের ব্যারিকেডের পেছন প্রান্ত হতে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ব্যাপারে সুমন রঞ্জন সরকার বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেটের ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ সময় পুলিশের ৪ জন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
ফরিদপুরে বিএনপির এ গণঅবস্থান কর্মসূচির মঞ্চে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহসাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাহ্ মো. আবু জাফর, নির্বাহী কমিটির সদস্য কাজী হুমায়ুন কবির, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা, মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গি, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, শরীয়তপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার নাসিরুদ্দিন কালু, সাংগঠনিক সম্পাদক সাইদ আহমেদ আসলাম, রাজবাড়ীর আহ্বায়ক এডভোকেট লিয়াকত হোসেন, গোপালগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়