সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

দায়রা জজ আদালতে মামলা বদলির আদেশ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার বিচার এখন শুরুর অপেক্ষায়। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বদলি আদেশ দিয়েছেন আদালত। মামলার নথি মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দিয়েছেন আদালত।
গতকাল বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আবদুল হালিম এ আদেশ দেন। মামলার নথি মহানগর দায়রা জজ আদালতে গেলে মামলার পরবর্তী কার্যক্রম শুরু হবে। আইন অনুযায়ী মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে বদলির জন্য চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-সিএমএম বরাবর নথি পাঠান বিচারক। সিএমএম মামলাটি মহানগর আদালতে পাঠাবেন। মহানগর আদালতে পরবর্তী বিচার কার্যক্রম অনুষ্ঠিত হবে।
এদিন মামলায় পলাতক আসামিদের আদালতে হাজির হওয়ার বিষয়ে পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি উপস্থাপনের দিন ধার্য ছিল। সে অনুযায়ী প্রতিবেদন দাখিল করা হয়। মামলার পর থেকে অভিযুক্ত দুই আসামি মো. কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা ও মো. খাইরুল ইসলাম ওরফে কালু পলাতক রয়েছেন। তাছাড়া চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে বাবুল আকতার, ওয়াসিম, শাহজাহান ও আনোয়ার জেলহাজতে রয়েছেন। জামিনে রয়েছেন এহতেশামুল হক। মামলার আসামিপক্ষের আইনজীবী গোলাম মওলা মুরাদ বলেন, মিতু হত্যা মামলায় যেহেতু অভিযোগপত্র গৃহীত হয়েছে, সেহেতু মামলা বিচারের জন্য এখন অপেক্ষায় আছে। মামলার নথি মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দিয়েছেন অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম।
২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন

হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন। পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় আরেকটি মামলা করেন মিতুর বাবা অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুল আক্তারকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন তিনি।
গত ১৩ সেপ্টেম্বর বাবুল আকতারের শ্বশুর মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় বাবুল আক্তারসহ ৭ জনকে আসামি করে আদালতে ২ হাজার ৮৪ পৃষ্ঠার চার্জশিট জমা দেয় পিবিআই। এই অভিযোগপত্র গত ১০ অক্টোবর গ্রহণ করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়