ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

সড়ক দুর্ঘটনা : চার জেলায় প্রাণ গেল ৯ জনের

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে গতকাল মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় নয়জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় তিন যুবক, রংপুরের তারাগঞ্জে দুই বাসের সংঘর্ষে তিনজন, চাঁদপুরের কচুয়া উপজেলায় বাসচাপায় মোটরসাইকেল চালক ও আরোহী এবং সাতক্ষীরার তালা উপজেলার বাসের ধাক্কায় মাহেন্দ্র উল্টে শিক্ষক নিহত হন। ভোরের কাগজ প্রতিনিধিদের পাঠানো খবর-
রাজশাহী : জেলার পবায় ট্রাকচাপায় তিন যুবক নিহত হয়েছেন। তারা মোটরসাইকেলযোগে নগরীতে আসছিলেন। বিকেল ৪টার দিকে পবা উপজেলার কর্ণহার থানাধীন ডাঙ্গেরহাট মহিলা কলেজ সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- নগরীর বহরমপুর এলাকার আবু সাঈদের ছেলে শাহিন আলী (৪০), একই এলাকার বাবলুর ছেলে সোহাগ আলী (২৮) এবং কাঁঠালবাড়িয়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে রাকিব আলী (২৬)।
পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে একটি মোটরসাইকেলে তিন আরোহী নগরীর দিকে যাচ্ছিলেন। উল্টো দিক থেকে আসা মালবাহী একটি ট্রাক তাদের চাপা দিলে সড়কে ছিটকে পড়েন। এ সময় শাহিন ও সোহাগ ঘটনাস্থলেই মারা যান। অপর আরোহী রাকিবকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কর্ণহার থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, ঘটনার পরপরই চালক ট্রাক রেখে পালিয়ে যান। ফলে তাকে আটক করা সম্ভব হয়নি। তবে ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। আর নিহতদের মরদেহ রামেক হাসপাতালের মর্গে রয়েছে। তাদের স্বজনদের দাবির পরিপ্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
তারাগঞ্জ (রংপুর) : তারাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন। সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের চিকলি দোয়ালীপাড়া মোড় এলাকায় আহার হোটেলের সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহত তিনজনের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীপুর গ্রামের কালাম হোসেন (৪০) ও দিনাজপুরের পার্বতীপুর উপজেলার সোনাপুকুর বানিয়াপাড়া এলাকার মো. মুসলিম (৩৮)। আহতদের পরিচয় জানা যায়নি। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মাহবুব মোরশেদ এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, কুমিল্লা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী ঠাকুরগাঁওগামী সাইমুন পরিবহনের সঙ্গে সৈয়দপুর থেকে ছেড়ে আসা তৃপ্তি পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন ও তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন মারা যান। আহত ব্যক্তিদের উদ্ধার করে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কচুয়া (চাঁদপুর) : কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের রসুলপুর এলাকায় বাসচাপায় মোটরসাইকেল চালক ও আরোহী নিহত হয়েছেন। বেলা ২টায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক শাহরাস্তি উপজেলার নোয়াগা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে জাহিদ হোসেন (২৫) এবং কুমিল্লার লাকসাম উপজেলার দামাতিয়া গ্রামের জাবেদ হোসেন মারা যান। ঘটনার পরই কুমিল্লাগামী বোগদাদ পরিবহনের বাসটির (ঢাকা মেট্রো ব-১৫-১৫৯৮৬২) চালক ও তার সহযোগী গাঢাকা দেন।
এ ব্যাপারে কচুয়া থানার ওসি মো. ইব্রাহীম খলিল বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌছে মরদেহ উদ্ধার এবং বাসটিকে জব্দ করেছে। নিহতদের পরিবারের অভিযোগ সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তালা (সাতক্ষীরা) : সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটায় সড়ক দুর্ঘটনায় ফকির আহম্মদ শাহ (৫৯) নামে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা খুলনা-মহাসড়কের ভৈরবনগর নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ওই কলেজ শিক্ষক পাটকেলঘাটা হারুনর অর-রশিদ কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।
প্রতক্ষদর্শীর বরাত দিয়ে হারুন অর রশিদ কলেজের প্রভাষক নাজমুল হক জানান, সকালে মাহেন্দ্রযোগে কলেজে আসছিলেন ফকির আহম্মদ। পথিমধ্যে মহাসড়কের ভৈরবনগর মোড় নামক স্থানে আসলে সাতক্ষীরা থেকে খুলনাগামী একটি বাস মাহেন্দ্রকে ধাক্কা দেয়। এতে মাহেন্দ্র উল্টে খাদে পড়ে গুরুতর আহত হন ওই শিক্ষক। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা সিটি মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টা ২০ মিনিটের দিকে মৃত্যু হয় তার।
পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, ঘাতক বাসটি থানা হেফাজতে রয়েছে। তবে চালক বা হেলপার কাউকে আটক করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়