ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

প্রজ্ঞাপন জারি : ডা. খুরশীদ আলম ফের স্বাস্থ্যের ডিজি

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) পদে আবারো নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। আগামী দুই বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক এই নিয়োগ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. রফিকুল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে ইতোপূর্বে চুক্তিভিত্তিক নিয়োজিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এই নিয়োগের ক্ষেত্রে আগের চুক্তিপত্রের শর্তাবলী অপরিবর্তিত রেখে পুনরায় সরকারের সঙ্গে চুক্তিপত্র সম্পাদন করতে হবে।
এর আগে গত সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব (পার-২) মো. আলমগীর কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে ভারপ্রাপ্ত ডিজি হিসেবে দায়িত্ব দেয়া হয় বলে জানানো হয়।
প্রসঙ্গত, ২০২০ সালের ২৬ জুলাই অধিদপ্তরের মহাপরিচালকের পদে নিয়োগ পান অধ্যাপক ডা. খুরশীদ আলম। তার মেয়াদ গত ৩১ ডিসেম্বর শেষ হয়। এরপর তার মেয়াদ বাড়িয়ে ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়