‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

রায়পুরা : বিনামূল্যে সার ও বীজ পেলেন কৃষকরা

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : ‘এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না’ প্রধানমন্ত্রীর এমন ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে নরসিংদীর রায়পুরা উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে জৈবসার ও সবজি বীজ বিতরণ করা হয়েছে। 
গতকাল সোমবার দুপুর ১টায় উপজেলার মরজাল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মাঠে কৃষি সমাবেশে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়। রায়পুরা উপজেলা প্রশাসন এ কৃষি সমাবেশের আয়োজন করে। কৃষি সমাবেশ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. শফিকুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাজ তাহমিনা মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, মরজাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান প্রমুখ।
উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ বছর উপজেলার ২৪ ইউনিয়নে ১২ জাতের সবজি বীজ ও জৈবসার বিতরণ করা হবে। এ লক্ষে পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে ৫০০ জন করে মোট ১২ হাজার কৃষকের মাঝে এসব সার ও বীজ বিতরণ করা হবে। প্রতি একজন কৃষক ১২ জাতের সবজি বীজ ও ২৫ কেজি ভার্মি কম্পোস্ট (কেঁচো সার) পাবেন।
গতকাল সোমবার মরজাল ইউনিয়নের ৫০০ কৃষকের মাঝে এ উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি। পরে প্রধান অতিথি আবু নইম মোহাম্মদ মারুফ খান রায়পুরা থানা পরিদর্শন শেষে বইয়ে স্বাক্ষর করেন। বিকালে রায়পুরা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে খেলার উপকরণ সামগ্রী বিতরণ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়