‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

পাচারকারীর ফেলে যাওয়া মায়া হরিণ উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : সাতকানিয়ায় বন বিভাগের লোকজন একটি মায়া হরিণ উদ্ধার করেছে। গতকাল সোমবার বিকালে উপজেলার সোনাকানিয়ার পাহাড়ি এলাকা থেকে মায়া হরিণটি উদ্ধার করা হয়। এটি পাচারকারীরা ফেলে যায় বলে জানা যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টার দিকে উপজেলার বন বিভাগে নিয়োজিত এলিফ্যান্ট রেসপন্স টিমের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন বা লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়নের পাহাড়ি এলাকায় একদল পাচারকারী হরিণ ধরার ফাঁদ বসিয়েছেন। পরে বন বিভাগের লোকজন ওই দুই ইউনিয়নের বিভিন্ন পাহাড়ি এলাকায় পাচারকারীদের খোঁজাখুঁজি করছিলেন। একপর্যায়ে বিকাল সাড়ে ৩টার দিকে সোনাকানিয়ার কুতুবপাড়ার পার্শ¦বর্তী পাহাড়ি এলাকায় রশি দিয়ে পা বাঁধা একটি মায়া হরিণ উদ্ধার করা হয়।

বন বিভাগের সাতকানিয়া উপজেলার মাদার্শা কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা মো. মামুন মিয়া বলেন, বন বিভাগের লোকজনের খোঁজাখুঁজি দেখে পাচারকারীরা মায়া হরিণটি ফেলে পালিয়ে গেছে। এটিকে আপাতত প্রাণিসম্পদ কর্মকর্তার পরামর্শে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে হরিণটিকে বঙ্গবন্ধু সাফারি পার্কে পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়