‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

ইসলামী ব্যাংক নিয়ে গুজবের অভিযোগে গ্রেপ্তার ৫

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইসলামী ব্যাংক ও এস আলম গ্রুপ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। গ্রেপ্তারকৃতরা হলেন- মোহাম্মদ নূর উন নবী, আফসার উদ্দিন রোমান, আবু সাইদ সাজু, মো. স্বাধীন মিয়া ও মো. আব্দুস সালাম। তাদের গত রবিবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে গোয়েন্দা শাখার (ডিবি) সাইবার এন্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগ।
ডিবি জানিয়েছেন, সরকারকে বেকায়দায় ফেলতে ইসলামী ব্যাংক ও এস আলম গ্রুপ নিয়ে বিভিন্ন মাধ্যমে জামায়াত-শিবির গুজব ছড়াচ্ছে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড একসময় মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত মীর কাশিম আলীসহ স্বাধীনতা বিরোধীদের দখলে ছিল। ব্যাংকটি তাদের কাছ থেকে মুক্ত হলে জামায়াত-শিবির চক্র ব্যাংকটির ব্যবস্থাপনা নিয়ে অপপ্রচার চালাতে থাকে। এই চক্রের মূল উদ্দেশ্য দেশের আর্থিক খাতকে অস্থিতিশীল করে সরকারকে বেকায়দায় ফেলা। ব্যাংকিং খাতে হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে বলে অপপ্রচার চালালেও এর প্রেক্ষিতে কোনো প্রমাণ তারা দিতে পারেনি।
গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে গ্রেপ্তারের বিষয়ে গতকাল সোমবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার ডিআইজি মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, গ্রেপ্তারকৃতরা দেশে বসে গুজব ছড়িয়েছে। পাশাপাশি তাদের সহযোগীরা বিশ্বের বিভিন্ন দেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংকিং খাত নিয়ে গুজব ছড়াচ্ছে। তারা প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে অনুৎসাহী করছে। এই চক্রের সবার নাম পেয়েছি, দ্রুতই অন্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এমন কি এই চক্রের ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক ও কর্মকর্তারা রয়েছেন।
ডিবির এই কর্মকর্ত আরো বলেন, চক্রটি প্রবাসীদের রেমিট্যান্স না পাঠানোর বিষয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছে। ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, ব্যাংকে টাকা নাইসহ নানাবিধ গুজব রটানোর কাজে তারা জড়িত। এই সব গুজবের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন থাকার জন্য বাংলাদেশ ব্যাংক থেকে বিভিন্ন সময় পরিপত্র জারি করা হয়েছে। দেশে বর্তমানে পর্যাপ্ত বৈদেশিক মুদ্রার রিজার্ভ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়