কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী ২৭, মৃত্যু নেই

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শুক্রবার ছুটির দিনে ডেঙ্গুরোগীর সংখ্যা ছিল দশকের কম। কিন্তু এরপরের দিনই অর্থাৎ গতকাল শনিবার এই সংখ্যা বেড়ে হয়েছে ২৭ জন। তবে ২৭ ডিসেম্বরের পর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যাটি শূন্যই রয়েছে।
গতকাল শনিবার সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুরোগীর সংখ্যা ২৭ জন। এই সময়ে এডিস মশা বাহিত এই জ¦রে আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার, বৃহস্পতিবার, বুধবার, মঙ্গলবার, সোমবার ডেঙ্গুতে কারোর মৃত্যু হয়নি। যথাক্রমে রোগীর সংখ্যা ছিল ৮, ৩১, ৪৯, ৪৮, ৩৮ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভর্তি ২৭ জন রোগীর মধ্যে ১৪ জন ঢাকার এবং ১৩ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা ২০২ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৪ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ১০৮ জন ভর্তি আছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২০২২ সালে ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। এই জ¦রে আক্রান্ত হয়ে মারা গেছে ২৮১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়