কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

যুক্তরাষ্ট্র : স্কুলে ৬ বছরের বালকের গুলিতে শিক্ষিকা আহত

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি এলিমেন্টারি স্কুলে ছয় বছর বয়সি এক বালকের গুলিতে এক নারী শিক্ষক গুরুতর আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, গত শুক্রবার নিউপোর্ট নিউজ শহরের রিচনেক এলিমেন্টারি স্কুলে ঘটনাটি ঘটেছে। স্থানীয় পুলিশ প্রধান স্টিভ ড্রিউ এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, হাসপাতালে ত্রিশোর্ধ্ব ওই শিক্ষিকার অবস্থার কিছুটা উন্নতি হলেও তার জখমকে প্রাণসংহারী বলে বিবেচনা করা হচ্ছে। ওই ছয় বছর বয়সি বালক কীভাবে বন্দুক সংগ্রহ করল তার কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রথম গ্রেডের শ্রেণিকক্ষে ‘ঝগড়ার’ পরিণতিতে এ ঘটনা ঘটেছে এবং তাতে এক রাউন্ড গুলি ছোড়া হয়েছে বলে বর্ণনা করেছে পুলিশ।
পুলিশ প্রধান ড্রিউ বলেন, ‘দুর্ঘটনাবশত গুলি ছোড়ার ঘটনা ছিল না এটি। আমি জানতে চাই আগ্নেয়াস্ত্রটি কোথা থেকে এলো।’ বালকটিকে আটক করে হেফাজতে নেয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
এ ঘটনায় স্কুলটির অন্য কোনো শিক্ষার্থী আঘাত পায়নি। নিরাপত্তার জন্য তাদের স্কুলের একটি জিমনেসিয়ামে নিয়ে রাখা হয় এবং তারা নিরাপদে আছে বলে জানিয়েছেন ড্রিউ।
এ ধরনের ঘটনা যেন আর না ঘটে তার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ ও নীতি নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন নিউপোর্ট নিউজের মেয়র ফিলিপ জোন্স।
একই সংবাদ সম্মেলনে স্কুল সুপার জর্জ পার্কার স্কুলকে বন্দুকমুক্ত রাখতে শিক্ষাবিদদের অক্ষমতার জন্য দুঃখপ্রকাশ করে বলেন, এ ঘটনায় তিনি ‘অত্যন্ত মর্মাহত’ ও ‘হতাশ’। তিনি বলেন, ‘বন্দুক আমাদের শিশুদের নাগালের বাইরে রাখা দরকার। তাদের হাতে অস্ত্র যাওয়া আমি নিয়ন্ত্রণ করতে পারবো না, আমাদের শিক্ষকরাও পারবেন না’।
পার্কার জানান, সব স্কুলে মেটাল ডিটেক্টর থাকলেও শুক্রবার রিচনেক এলিমেন্টারি স্কুলে সেগুলো ব্যবহার করা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়