কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

প্রবাসীকল্যাণ মন্ত্রী : অবৈধ পথে কেউ বিদেশে যাবেন না

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : অবৈধ পথে বিদেশে পাড়ি জমানো থেকে বিরত থাকার জন্য সিলেটবাসীকে আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। মন্ত্রী বলেন, একজন কর্মী অবৈধভাবে বিদেশে গিয়ে বিপদে পড়ে শুধু নিজেই ক্ষতিগ্রস্ত হচ্ছে না বরং একটি পরিবারকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যায়। সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টি করে অবৈধভাবে বিদেশে পাড়ি জমানো বন্ধ করতে হবে। গতকাল শনিবার দুপুর ১২টায় সিলেটের গোয়াইনঘাটের পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
কাজি সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও মো. সুলেমান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক।
সরকারের প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, সরকার শিক্ষাব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলেছে। সারাদেশে আজকের চলমান শিক্ষা বিপ্লব তার জ্বলন্ত উদাহারণ। এমন কোনো এলাকা নেই যেখানে শিক্ষার সামগ্রিক উন্নতিতে সরকার কাজ করেনি। সর্বত্র শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তুলতে সরকারের সদিচ্ছার অভাব নেই। মন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে চলমান সামগ্রিক উন্নয়ন কিছুটা থমকে গেছে, তবে ভয়ের কোনো কারণ নেই, অচিরেই তা স্বাভাবিক হয়ে যাবে। এর আগে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ জাফলং মুসলিম নগরে একটি সেতু, আসামপাড়া সানকী ভাঙা রাস্তার সেতু, পিরিজপুর সোনারহাট মনরতল সড়কের উনাইয়ে একটি সেতুসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।
এ সময় গায়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, বীর মুক্তিযোদ্ধা ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দেন। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ উপমহাদেশের অন্যতম প্রাচীণ দল। বর্তমানে সেই আওয়ামী লীগের নেতৃত্বে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারবে না। মন্ত্রী আরো বলেন, দলে নবাগতরা এলেও পুরোনোদের প্রাধান্য দিতে হবে। খারাপ লোকদের এনে দল ভারি করার দরকার নেই। দলীয় লোকজন ছাড়া আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারবে না। দশগাঁও নয়াগাঁও উচ্চবিদ্যালয় ও কলেজ মিলনায়তনে আয়োজিত এই সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন নন্দিরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আজমান আলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়