কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

চট্টগ্রাম জেলা সম্মেলন : ছাত্র ইউনিয়নের সভাপতি ইমরান সম্পাদক টিকলু

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের দুই দিনব্যাপী ৩৭তম সম্মেলন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার কাউন্সিল অধিবেশন মাধ্যমে সর্বসম্মতিক্রমে ইমরান চৌধুরীকে সভাপতি, টিকলু কুমার দেকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। এর আগে গত শুক্রবার নগরীর সিনেমা প্যালেস মোড়ে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা, র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সম্মেলন উদ্বোধন করেন চট্টগ্রাম বন্দর শ্রমিক ইউনিয়ের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএসএম নজরুল ইসলাম।
উদ্বোধন ঘোষণার পর বর্ণাঢ্য র‌্যালি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এ্যানি সেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাকবিশিস কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক উত্তম চৌধুরী, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি মো. ফয়েজ উল্লাহ, রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি প্রান্ত রনি। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী। সাংস্কৃতিক পরিবেশনায় ছিল উদীচী চট্টগ্রাম জেলা সংসদ, রাগেশ্রী, বোধন, গণসংগীত শিল্পী মানস পাল চৌধুরী এবং কলরব।
শনিবার কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি এ্যানি সেন। এতে সাধারণ সম্পাদকের রিপোর্ট প্রদান করেন জেলা সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, সাংগঠনিক রিপোর্ট প্রদান করেন সাংগঠনিক সম্পাদক টিকলু কুমার দে, শিক্ষা প্রস্তাব দেন নিশান রায়, অর্থ রিপোর্ট প্রদান করেন কোষাধ্যক্ষ অয়ন সেনগুপ্ত।

কাউন্সিল হাউজে অর্ধশতাধিক কাউন্সিলারের আলোচনার ভিত্তিতে রাজনৈতিক, সাংগঠনিক আলোচনা করা হয়। 
কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি পদে ডেনি বিশ্বাস, অয়ন সেনগুপ্ত, সহকারী সাধারণ সম্পাদক পদে রনি কান্তি দেব, দপ্তর সম্পাদক দুর্বার দেবনাথ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান আরিফ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তাহলিল আবছার অর্ণব, সাংস্কৃতিক সম্পাদক অবিনাশ রায়, পরিবেশ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক মো. মোস্তফা, স্কুল ছাত্রবিষয়ক সম্পাদক বর্ষা দেবী, ক্রীড়াবিষয়ক সম্পাদক দীপ্ত নূর, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক এস এম নাবিল, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর এলাহী, সদস্য পদে অরিত্র ভট্টাচার্য। বিদায়ী কমিটির সভাপতি এ্যানি সেন নতুন কমিটির সদস্য নির্বাচিত হন। নব নির্বাচিত কমিটি সারা বিশ্বের গণতান্ত্রিক ও প্রগতিশীল আন্দোলনে শহীদদের স্মরণে চট্টগ্রাম অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পার্ঘ্য প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়