কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

অবসরের প্রস্তুতি নিচ্ছেন সানিয়া

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ২:১৯ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা জানিয়ে দিয়েছেন কবে তিনি তার ক্যারিয়ারের ইতি টানবেন। ফেব্রুয়ারি মাসে দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে টেনিসকে বিদায় জানাবেন তিনি। আগেও একবার অবসরের কথা জানিয়েছিলেন এ তারকা। কিন্তু চোটের কারণে ইউএস ওপেন খেলতে না পারায় সিদ্ধান্ত বদলান তিনি।
নিজের উজ্জ্বল ক্যারিয়ারে সানিয়া ছয়বার গ্র্যান্ড স্ল্যাম জয় করেছেন। তার শরীর আর ধকল নিতে পারছে না বিধায় এটাই অবসর নেয়ার সঠিক সময় বলে মনে করেন তিনি। অবসরের ব্যাপারে তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব। কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।’
তিনি আরো বলেছেন, ‘৩৬ বছর বয়স হলো। শরীর আর পারছে না। মানসিকভাবে হয়তো এখনো চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতিদিন আর অত ধকল নিতে পারছি না।’
অবসরের আগে তিনি কাজাখস্তানের অ্যানা দানিলিনার সঙ্গে জুটি বেধে অস্ট্রেলিয়ান ওপেনেও খেলবেন। মেয়েদের ডাবলসে এক দশকের অধিক সময় এক নম্বর ছিলেন সানিয়া। এ টেনিস তারকার ঝুলিতে মেয়েদের ডাবলস বিভাগে রয়েছে তিনটি গ্র্যান্ড স্ল্যাম, মিক্সড ডাবলসেও আছে তিনটি গ্র্যান্ড স্ল্যাম। গণনমাধ্যমকে তিনি জানিয়েছিলেন গত মৌসুমের শেষেই অবসর নেবেন। সেই পরিকল্পনা অনুযায়ী ইউএস ওপেনের পরেই অবসর নিতে পারতেন সানিয়া।
কিন্তু সেটা হয়নি। তবে এ বার তিনি জানিয়ে দিলেন কবে অবসর নেবেন টেনিস থেকে।
এর আগে শোয়েব মালিক এবং তার বিচ্ছেদের গুঞ্জন শোনা গিয়েছিল। তবে এ ব্যাপারে সানিয়া বা শোয়েব কেউই নিশ্চিত কোনো তথ্য দেননি।
সানিয়া ১৯৮৬ সালের ১৫ই ডিসেম্বর তারিখে একজন ক্রীড়া সাংবাদিক ইমরান মির্জা এবং নাসিমার ঘরে ভারতের মুম্বাই, মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন। তিনি এবং তার ছোট বোন আনাম ভারতের অন্ধপ্রদেশ, হায়দ্রাবাদের একটি মুসলিম সম্ভান্ত পরিবারের মধ্যে প্রতিপালিত হয়েছিলেন। তিনি ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক গুলাম আহমেদ এবং পাকিস্তানের আসিফ ইকবালের আত্মীয় হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়