৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা আদায়

মাগুরা প্রতিনিধি : মাগুরার শালিখায় টিসিবির ১১টি প্যাকেজ বিক্রয় না করে অন্যত্র লুকিয়ে রাখার দায়ে দুই ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন মনিরা। ৫ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল ৫টায় শালিখা উপজেলার বাউলিয়া বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমিন মনিরা জানান- সরকার সারাদেশে ন্যায্যমূল্যে টিসিবি প্যাকেজ ডিলারের মাধ্যমে বিক্রয় করছে। তারই ধারাবাহিকতায় গতকাল ৫ জানুয়ারি বুনাগাতী ইউনিয়নের বাউলিয়া বাজারে বিক্রয় করছিল মাগুরার ফয়েজ এন্ড রব্বানী ট্রের্ডাস নামের এক ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি টিসিবি ১১টি প্যাকেজ বিক্রি না করে সরজিৎ মজুমদারের চায়ের দোকানে লুকিয়ে রাখা হয়েছে। এ সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল পরির্দশন করে সত্যতা যাচাই সাপেক্ষে ১১টি প্যাকেজ উদ্ধারসহ টিসিবি পণ্য বিক্রি না করে অন্যত্র লুকিয়ে রাখার অভিযোগে ফয়েজ এন্ড রব্বানী ট্রের্ডাসের কর্মচারী রুবেল হোসেন ও চায়ের দোকানি সরজিৎ মজুমদারকে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মাদকসেবীর জেল

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : শিবগঞ্জে জীবন (১৯) নামে এক মাদকসেবীর তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচশত টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত এই রায় দেন। দণ্ডিত ব্যক্তি শিবগঞ্জ পৌর এলাকার মজিবুর রহমানের ছেলে। এর আগে বেলা ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ের মাদক সেবনকালে তাকে হাতেনাতে আটক করে পুলিশ। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

মতবিনিময় সভা

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রশাসনের কর্তা ব্যক্তি, শিক্ষক অভিভাবক খোলামেলা আলোচনা করেন। বৃহস্পতিবার সকালে ভাঙ্গা সরকারি পাইলট স্কুলের মধ্যে আয়োজিত মতবিনিময় সভায় আগামী এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে ভালো ফলাফলের লক্ষ্যে পরীক্ষা অংশগ্রহণের জন্য এবং স্কুলের সুনাম অক্ষুণ্ন রাখতে সর্বদা লেখাপড়া ও খেলাধুলার চর্চায় নিজেদের নিয়োজিত রাখার ব্যাপারে ব্যাপক আলোচনা হয়। ভাঙা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকরা।

মরদেহ উদ্ধার

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : মিরসরাইয়ে অজ্ঞাত যুবকের (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুুর বাওয়াছড়া এলাকায় একটি ডোবা থেকে লাশ উদ্ধার করা হয়। স্থানীয় বাসিন্দা আবুল কাশেম জানান, বৃহস্পতিবার সকালে ডোবার পানিতে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়া হলে পুলিশ এসে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে নিয়ে যায়। মিরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। লাশের সুরতহালে শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি। তবে লাশের শরীরে পছন ধরেছে। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়