৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

চট্টগ্রামকে পাত্তা দিল না সিলেট

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নবম আসরের প্রথম ম্যাচে গতকাল তারুণ্যনির্ভর চট্টগ্রামকে পাত্তাই দেয়নি মাশরাফি-মুশফিকের অভিজ্ঞ সিলেট দল। ব্যাট ও বল হাতে রীতিমতো দাপট দেখিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। গতকাল বোলাররাই অর্ধেক কাজ সেরে রেখেছিল। সিলেটের সামনে লক্ষ্য ছিল মাত্র ৯০ রানের। শুরুতেই কলিন আকারম্যানকে (১) উইকেটরক্ষকের ক্যাচ বানিয়ে একটু আশা জাগিয়েছিলেন মৃত্যুঞ্জয় চৌধুরী।
তবে এরপর খুব একটা বেগ পেতে হয়নি সিলেটকে। ২১ বলে ২ চার আর ১ ছক্কায় ২৭ রান করে আউট হন কদিন আগেই জাতীয় দলে সুযোগ পাওয়া জাকির হাসান।
নাজমুল হোসেন শান্ত আর মুশফিকুর রহিম মিলে বাকি পথটা অনায়াসেই পাড়ি দেন। শান্ত ৪১ বলে ৩ চার আর ১ ছক্কায় ৪৩ আর মুশফিক ৮ বলে ৬ রানে অপরাজিত থাকেন।
এর আগে দর্শক বিনোদন তো দূরের কথা, রীতিমতো টেস্টের ব্যাটিং প্রদর্শনী ছিল বিপিএলের শুরুতেই। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ধুঁকতে ধুঁকতে ৯ উইকেটে ৮৯ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মুদ্রা নিক্ষেপে জয়ী হয়ে প্রথমে শুভাগতহোমের চট্টগ্রামকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান সিলেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুরু থেকেই ধুঁকতে থাকে চট্টগ্রাম। টপঅর্ডার চার ব্যাটারের কেউ ন্যূনতম ১০০ স্ট্রাইকরেটেও রান করতে পারেননি।
মেহেদি মারুফ ১৪ বলে ১১ করে রানআউট হন। দারউইশ রসুল ৯ বলে ৩, আল আমিন ২০ বল খেলে ১৮ আর অধিনায়ক শুভাগতহোম ৭ বলে করেন ১ রান।
এরপর উসমান খান (২), উম্মুক্ত চাঁদরাও (৫) দ্রুত ফিরে গেলে ৬৭ রানে ৭ উইকেট হারায় চট্টগ্রাম। আফিফ হোসেন একটা প্রান্ত ধরে কিছুটা সময় লড়েছিলেন। ২৩ বলে ৩ বাউন্ডারিতে ২৫ করে আউট হন তিনি। পুরো ২০ ওভার খেলেও ৮৯ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম। সিলেটের পেসার রেজাউর রহমান রাজা ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন ৪টি উইকেট। ৭ রানে ২ উইকেট শিকার মোহাম্মদ আমিরের। অধিনায়ক মাশরাফি ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন একটি উইকেট।
কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা। শেষ পর্যন্ত তারাই উঁচিয়ে ধরে টুর্নামেন্টের শিরোপা। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হেরেছে ৮ উইকেটে। লজ্জাজনক হারের পর গতকাল আর্জেন্টিনার উদাহরণ টেনেছে চট্টলার ক্লাবটি।
সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনা হেরেছিল ২-১ গোলে। চট্টগ্রাম সিলেটের কাছে হারল
গতকাল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সিলেটের বিপক্ষে হারের পর নিজেদের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছে চট্টগ্রাম। সেখানে তারা লিখেছে, ‘আর্জেন্টিনাও প্রথম ম্যাচ হেরেছিল, কিন্তু তারাই চ্যাম্পিয়ন হয়েছিল।’ অর্থাৎ ঘুরে দাঁড়ানোর একটা ইঙ্গিতই দিয়ে রাখল শুভাগত হোমের নেতৃত্বাধীন ক্লাবটি।
সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনা হেরেছিল লজ্জাজনকভাবে। সেই হার সামলে টুর্নামেন্টে ঘুরিয়ে দাঁড়িয়েছিল লিওনেল মেসিরা। শেষ পর্যন্ত ফাইনালে ফ্রান্সকে হারায় তারা। নির্ধারিত ও অতিরিক্ত মিলিয়ে দুদলের ১২০ মিনিটের খেলা ৩-৩ গোলে ড্র হলে পেনাল্টি শুটআউটে নির্ধারণ হয় শিরোপার ভাগ্য। যেখানে ৪-২ ব্যবধানে জিতে ট্রফি নিজেদের করে নেয় আলবিসেলেস্তেরা। মেসিদের মতো চট্টগ্রামও কি শেষ পর্যন্ত ঘুরে দাঁড়াতে পারবে?
বিপিএলের প্রথম ম্যাচে গতকাল টস হয়েছে বেলা ১-৩০ মিনিটে, মানে খেলা শুরু হবে বেলা ২টায়। অথচ ঘণ্টা খানিক আগপর্যন্তও এ ম্যাচ শুরুর সময় ছিল দুপুর ২-৩০ মিনিট! সময়-বিভ্রাটের বিতর্ককে সঙ্গী করেই তাই শুরু হচ্ছে বিপিএলের নবম মৌসুম। টসে জিতে উদ্বোধনী ম্যাচে প্রথমে ফিল্ডিং নিয়েছে সিলেট।
গত ২৪ ডিসেম্বর বিপিএলের এ মৌসুমের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করে বিসিবি। শুক্রবার বাদে দিনের প্রথম ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টায়। শুক্রবারের প্রথম ম্যাচ শুরু হওয়ার কথা দুপুর ২-৩০ মিনিটে। দিনের পরের ম্যাচটি শুরু হওয়ার কথা সন্ধ্যা ৭-১৫ মিনিটে। পরশু পর্যন্তও বিপিএলের ম্যাচের শুরুর সময় বদলানোর কোনো বিবৃতি দেয়নি বিসিবি।
তবে গতকাল বেলা ১২-৩০ মিনিটের দিকে এক বিবৃতিতে বিসিবির পক্ষ থেকে বিপিএলের ম্যাচের সময়সূচি দেওয়া হয় নতুন করে। সেখানে দেখা যায়, শুক্রবারের দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, যেটি আগে হওয়ার কথা ছিল ২-৩০ মিনিটে। গতকাল দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা ৭টায়, মানে আগের সময়ের চেয়ে ১৫ মিনিট আগে। অবশ্য এ বিবৃতিতে শুধু ম্যাচের কোন ইনিংস কখন শুরু হবে, সে সময় দেওয়া আছে। কী কারণে পূর্ব প্রকাশিত সূচিতে পরিবর্তন আনা হলো, তার কোনোই ব্যাখ্যা নেই। এমনকি পরিবর্তন যে আনা হয়েছে, উল্লেখ করা হয়নি সেটিও।
সপ্তাহের অন্যান্য দিনগুলোর সময়ও তাই বদলে গেছে। শুক্রবার বাদে সপ্তাহের অন্যান্য দিনের প্রথম ম্যাচ এখন শুরু হবে বেলা ১-৩০ মিনিটে, যেটি আগে হওয়ার কথা ছিল দুপুর ২টায়। সন্ধ্যার ম্যাচগুলো ৭টার পরিবর্তে এখন শুরু হবে সন্ধ্যা ৬-৩০ মিনিটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়